প্রেম করার জন্য সাংবাদিকরাই শীর্ষে রয়েছেন। এমনটাই জানিয়েছেন অষ্ট্রেলিয়ার একদল গবেষক। ওই গবেষকরা কয়েক হাজার সাংবাদিকের উপর একটি সমীক্ষা করে জানিয়েছেন এই তথ্য। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে। সাংবাদিকদের সঙ্গে নাকি প্রেম করা বেশ কঠিন। এই পেশার লোকদের পকেট নাকি সব সময়ই খালি। আর তারা নাকি সব সময়ই বড্ড বেশি কাজ নিয়েই মেতে থাকে। কথাগুলো নেহাত মিথ্যা নয়। কিন্তু তাই বলে তাদের সঙ্গে প্রেম করা কঠিন- এমন কথা পুরোটাই আজগবি বলে মনে করেন অনেকেই।

কারন হিসেবে জানা গেছে, সাংবাদিকদের সঙ্গে প্রেম করা‌ নাকি বেশ লাভজনক। সাংবাদিকরা প্রেমিক বা প্রেমিকা হিসেবে অন্য যেকোনো পেশার মানুষদের থেকে বেশ কয়েক ধাপ শীর্ষস্থানে রয়েছে। ওই আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, তাদের পেশার জন্য সাংবাদিকদের বিভিন্ন স্থানে পৌঁছাতে হয়। তাই শহরের অলিগলি থেকে দেশের রাজপথে কোথায় কী আছে- সবই তাদের নখদর্পণে। আর এ কারণেই তাদের সঙ্গে প্রেম মানে জীবনে আনন্দের আর ফুর্তির প্রাচুর্য্য।

 সাংবাদিকরা সচরাচর এতোটাই কম বেতন পান যে টাকার বিষয়ে তাদের মোহ ব্যাপারটা তৈরি হয় না। যার ফলে, টাকার প্রতি বিশেষ আকর্ষণ নেই এমন প্রেমিক বা প্রেমিকা কি সহজে মেলে? পেশার জন্য সাংবাদিকরা সর্বদাই ব্যস্ত। তাদের সঙ্গে প্রেম করলে আপনার ব্যক্তিগত সময়ের বিশেষ অভাব হবে না। কারণ আপনার নিজস্ব সময়ে নাক গলানোর সময়টাই যে তাদের বিশেষ নেই। সাংবাদিকরা অনেকটা কাঁঠালি কলার মতো। চাই বা না চাই কয়েক গুচ্ছ কাজ তাদের শিখে রাখতেই হয়, যাকে বলে ‘বাই ডি ফল্ট মাল্টিটাস্কিং’। এক সঙ্গে অনেক কাজ তাদের অভ্যাস হয়ে যায়। বাড়িতে এমন একজন মাল্টিটাস্কিং পার্টনার কে না চায় বলুন?এছাড়াও রয়েছে বহুগুণ যার ফলে অধিকাংশ মানুষই সাংবাদিকদের তাদের জীবনের সঙ্গী হিসেবে বেছে নেয়।

మరింత సమాచారం తెలుసుకోండి: