আকাশ ছোঁয়া পেঁয়াজের দামে যখন সাধারণ মানুষের অবস্থা কাহিল ঠিক তখনই এক কৃষক পেঁয়াজের দাম না পেয়ে কাঁদছেন । মোদী সরকার দাবি করছে কৃষকের পাশে আছে তারা তারপরও কৃষক কেন কাঁদছে তা নিয়ে সোস্যাল ভাইরাল হওয়া কৃষকের ছবি প্রশ্ন করছে দেশের মানুষ । পেঁয়াজের দাম না পেয়ে আগামী দিনে সংসার চালানো অনিশ্চিত হয়ে পড়েছে তাঁর কাছে। সেই আশঙ্কাতেই কান্নায় ভেঙে পড়েছেন তিনি।
শনিবার ভিডিয়ো নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন কংগ্রেস নেতা সুনীল আহিরে। নিজের টুইটার পোস্টে তিনি জানিয়েছেন, আহমেদনগরের ওই কৃষক বাজারে পেঁয়াজের দাম পেয়েছেন প্রতি কেজিতে মাত্র আট টাকা! ওই দরে নিজের খেতের পেঁয়াজ বিক্রি করে তিনি যে টাকা রোজগার করেছেন তা দিয়ে কী ভাবে শ্রমিকদের মজুরি মেটাবেন, আর সংসার চালাবেন তা নিয়েই চিন্তিত তিনি। সে জন্যই কাঁদতে দেখা যাচ্ছে তাঁকে।
কান্নায় ভেঙে পড়ে তিনি বলছেন, ‘‘আট টাকা দরে পেঁয়াজ বিক্রি করতে হল। শ্রমিকদের মজুরি কোথা থেকে দেব? ঘরের লোকেদের কী খাওয়াব? ছেলেদের কী খাওয়াব?’’ সরকার গড়তেই ব্যস্ত রাজনৈতিক দলগুলির উদ্দেশেও তোপ দেগেছেন ওই কৃষক। বলেছেন, ‘‘মুখ্যমন্ত্রী পদের জন্য দৌড়চ্ছে সবাই। তাঁরা জানে না আমাদের কোন অবস্থার মুখোমুখি হতে হচ্ছে।’’
অথচ সাধারণ মানুষ পেঁয়াজ কিনছে ৭০/৮০ টাকা কেজি দরে । কৃষক কেন পাচ্ছে না দাম ? সেটাই লাখ টাকার প্রশ্ন । কেন সাধারন মানুষ ৭০/৮০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনছে , কে খাচ্ছে ওই টাকা ? প্রশ্ন উঠেছে সব দিক থেকে । আসলে বিজেপি সরকার বেনিয়াদের সরকার । এই সরকারের আমলে কৃষকের কোনো উন্নতি হবে না ।


మరింత సమాచారం తెలుసుకోండి:

8