দেশব্যাপী ধর্মঘটে ব্যাহত চিকিৎসা পরিষেবা। বুধবার সকাল থেকে রাজ্যের কোনও সরকারি হাসপাতালের আউটডোরে ছিলেন না কোনও চিকিৎসক। তবে বেলা গড়াতে কয়েকটি হাসপাতালে পরিষেবা চালু হওয়ার ইঙ্গিত মিলেছে। ন্যাশনাল মেডিক্যাল কমিশন (NMC) বিলের প্রতিবাদে আজ দেশজুড়ে ধর্মঘট পালন করছেন চিকিৎসকরা। যাতে সমর্থন জানিয়েছে এ রাজ্যের চিকিৎসকদের সাত সংগঠন। আর এই কারণেই বহরমপুর, শিলিগুড়ি মেডিক্যাল কলেজ থেকে কলকাতা মেডিক্যাল কলেজ, এসএসকেএম; সর্বত্র একই ছবি। এর ফলে ভোগান্তি হচ্ছে সাধারণ মানুষের। দূর দূরান্ত থেকে রোগীরা এসে হয়রানির শিকার হচ্ছেন।

বুধবার সময় মত কলকাতার বিভিন্ন সরকারি হাসপাতাল এবং ম্যাডিকে কলেজে জরুরি বিভাগে চিকিৎসা পরিষেবা চালু থাকলেও চিকিৎসকদের সংখ্যা কম থাকায় সমস্যায় পড়তে হয় রোগী ও রোগী পরিবারের লোকেদের। মেডিক্যাল কলেজ, এসএসকেএম-এর বহির্বিভাগ বন্ধ থাকলেও এদিন সকাল থেকেই সম্পূর্ণ বিপরিত ছবি চোখে পড়েছে NRS-এর। কর্মবিরতি সত্ত্বেও এদিন সকাল থেকে রোগীদের ভিড় ছিল চোখে পড়ার মত। ছিল পর্যাপ্ত চিকিৎসক। আর তার জেরই যে এনআরএস-এর চিকিৎসকদের মারার ঘটনায় রাজ্যের চিকিৎসা পরিষেবা স্তব্ধ হয়ে গিয়েছিল সেই এনআরএস-এই এদিন স্বাভাবিক রইল পরিষেবা। 

অন্যদিকে ধর্মঘটে সামিল হয়ে সকাল থেকেই কলকাতা মেডিক্যাল কলেজ ও এসএসকেএমের বহির্বিভাগে ছিল রোগীদের লম্বা লাইন। যদিও চিকিৎসা পরিষেবা না পেয়ে দলে দলে হতাশ হয়েই ফিরেছেন রোগীরা।

 


మరింత సమాచారం తెలుసుకోండి: