‘থ্রি ইডিয়টস’ এবং ‘পিকে’-এর মতো জনপ্রিয় ও বক্সঅফিস সফল ছবিতে বিধুবিনোদের সঙ্গে কাজ করেছেন আমির। ‘থ্রি ইডিয়টস’-এর প্রযোজক এবং সহচিত্রনাট্যকার ছিলেন বিধুবিনোদ। ‘পিকে’ ছবিতে রাজকুমার হিরানির সঙ্গে যুগ্মপ্রযোজক ছিলেন তিনি।

 

সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘শিকারা’-য় মুগ্ধ আমির খান। শুক্রবারই ছবির ট্রেলর টুইটারে শেয়ার করেছেন উচ্ছ্বসিত আমির। ১৯৯০ সালে কাশ্মীর উপত্যকা ছেড়ে হিন্দু পণ্ডিতদের চলে যাওয়ার প্রেক্ষাপটে এক তরুণ-তরুণীর প্রেমের গল্প বলেছে এই ছবি। তাঁর টুইট-বার্তায় আমির লিখেছেন, ‘‘আমাদের সাম্প্রতিক অতীতের করুণতম ঘটনাগুলির মধ্যে একটির উপর নির্ভর করে তৈরি হয়েছে ‘শিকারা’। এটা এমন এক আখ্যান, যা বলা প্রয়োজন।’’ ছবির পরিচালক ও প্রযোজক বিধুবিনোদ চোপড়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আমির।

 

‘পরিন্দা’, ‘১৯৪২: এ লভ স্টোরি’, ‘লগে রহো মুন্নাভাই’, ‘মুন্নাভাই এমবিবিএস’-সহ বহু সফল ছবির পরিচালক বিধুবিনোদ নিজেও ভূস্বর্গের ভূমিপুত্র। ১৯৫২ সালের ৫ সেপ্টেম্বর তাঁর জন্ম হয় শ্রীনগরে।

 

তাঁর পরিচালনায় ‘শিকারা’-য় ভেসে বলিউডে আত্মপ্রকাশ করলেন তরুণ জুটি আদিল খান এবং সাদিয়া। ছবিতে আদিলের চরিত্রের নাম শিবকুমার ধর। তাঁর স্ত্রী শান্তির ভূমিকায় অভিনয় করেছেন নবাগতা সাদিয়া। ছবির চিত্রনাট্যকার অভিজাত জোশী এবং রাহুল পণ্ডিতা দু’জনেই কাশ্মীরি পণ্ডিত বংশোদ্ভূত।

 

মুক্তির পরপরই বিতর্ক পিছু নিয়েছে ‘শিকারা’-র। বিভিন্ন মহলে অভিযোগ, ছবিতে ইতিহাসকে বিকৃত করা হয়েছে। তবে কাহিনীকার বিধুবিনোদ এবং দুই চিত্রনাট্যকারের দাবি, নয়ের দশকের গোড়ায় উপত্যকায় হিন্দু পণ্ডিত সম্প্রদায়ের বসবাসের পক্ষে যে অসহনীয় পরিবেশ তৈরি হয়েছিল, সেটা-ই তুলে ধরা হয়েছে ছবির গল্পে।  

 

 

మరింత సమాచారం తెలుసుకోండి: