বাংলা বা হিন্দি সে যে কোনও ভাষারই ছবি বা গল্প হোক না কেন প্রেমের গল্প পরিণতি পেয়েছে। তবে মৃত্যুর পরে প্রেম পরিপূর্ণতা পেয়েছে এরকম গল্প খুব একটা সিনে জগতে চোখে পড়ে না। এবার সেই গল্পই ফুটিয়ে তুলছেন পরিচালক তপন দত্ত তাঁর নতুন ওয়েব সিরিজে। নতুন বছরে ছবিটি মুক্তি পাবে বলেই আশা পরিচালকের। তবে শ্যুটিংয়ের কাজ আপাতত শেষ হয়েছে। ডাবিং এখনও বাকি। 

১ বছর আগেই 'এক মুঠো গল্প' একটি ওয়েব সিরিজ পরিচালনা করেছিলেন তপন দত্ত। সেই ওয়েব সিরিজের দ্বিতীয় সংস্করণ এটি। তবে এবারে এমন একটি গল্প তিনি নির্বাচন করেছেন যা নিয়ে চর্চা শুরু হয়েছে। কারণ, প্রেমের পরিপূর্ণতা এসেছে মৃত্যুর পরে। গল্পে সৈকত এবং সুজাতা এই দুই প্রেমিক-প্রেমিকার গল্প ফুটিয়ে তোলা হয়েছে। সৈকতের চরিত্রে অভিনয় করছেন পেশায় বিশিষ্ট সিনিয়র সাংবাদিক অর্পণ ঘোষ। এই ওয়েব সিরিজের মাধ্যমেই তাঁর অভিনয় জগতে আত্মপ্রকাশ। অপরদিকে সুজাতার চরিত্রে অভিনয় করেছেন শর্মিষ্ঠা ভট্টাচার্য। শর্মিষ্ঠা দীর্ঘদিন নাটকের মঞ্চে অভিনয় করেছেন। বেশ কিছু বিজ্ঞাপনেও তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। তবে সম্প্রতি 'পরাণের বাঁশি' নামে একটি ছবির মাধ্যমে তাঁর বড় পর্দায় আত্মপ্রকাশ হয়েছে। সেই ছবিটিও পরিচালনা করেছেন তপন দত্ত। ছবিটি ১০০ দিন অতিক্রান্ত করেও দৌড়চ্ছে।

তবে পরিচালক এরকম একটি কাহিনি ভাবার কারণ হিসেবে জানিয়েছে, 'এটা অন্য প্রেমের গল্প। মানুষ এখন বিভিন্ন ধরনের গল্প ওয়েব সিরিজে দেখতে পছন্দ করেন। তাই এই ওয়েব সিরিজের গল্পের ভাবনা সেখান থেকেই। যেহেতু দর্শক এখন ওয়েব সিরিজ পছন্দ করছেন,তাই এই ছবিটি ওয়েবেই রিলিজ করব। মৃত্যুর পর কি হয় এই নিয়ে নানান গল্প আমরা চারিদিকে শুনতে পাই। কিন্তু কোনও প্রেমিক-প্রেমিকা মৃত্যুর পর কি করেন তা নিয়েই একটা কাল্পনিক গল্প এটি। আশা করি দর্শকদের ভালো লাগবে। এটি মৃত্যুর পর প্রেম কীভাবে পরিপূর্ণতা পায় সেই গল্প। আর এই সংস্করণেও দর্শকরা অনেক নতুন মুখ পর্দায় দেখতে পাবেন।'

তবে এই ছবির মাধ্যমে যাঁর অভিনয় জগতে আত্মপ্রকাশ ঘটল সেই সাংবাদিকের কাছে এই ওয়েব সিরিজে অংশ হওয়ার কথা জানতে চাওয়া হলে তিনি জানান, 'এই ওয়েব সিরিজে অংশ হওয়াটা অনেকটা হঠাৎ করেই বলতে পারেন। তপন দা আমাকে গল্পটা শোনান প্রথমে। তখনও বলেননি আমি অভিনয় করব। আমি যখন গল্পটা ইন্টারেস্টিং বলি তখনই দাদা বলেন আমাকে এই গল্পের জন্য কাস্ট করা হচ্ছে। আমি একেবারেই প্রিপেয়ার ছিলাম না। তারপর আর কি, হয়ে গেল। আর তপন দা আমাকে বিবেচনা করেছেন এই ওয়েব সিরিজের জন্য, তার জন্য আমি কৃতজ্ঞ। তবে আমি প্রথম যে অভিনয় করছি সেটা কখনই তপন দা বুঝতে দেননি। এছাড়া আমার বিপরীতে শর্মিষ্ঠাও আমাকে কমর্ফটেবল হতে সাহায্য করেছে। তার জন্য শর্মিষ্ঠারও ধন্যবাদ প্রাপ্য।'

আর গল্পের সুজাতা এই ওয়েব সিরিজে অভিনয় করে যথেষ্ট খুশি। মঞ্চে, বড় পর্দায় অভিনয়ের পর এবার ওয়েব সিরিজ। তাই ছবিটি মুক্তির জন্য মুখিয়ে আছেন তিনি। মৃত্যুর পর প্রেম কীভাবে পরিপূর্ণতা পায় সেটাই এই গল্পের বিষয়বস্তু। তাই এরকম ইন্টারেস্টিং গল্পে অভিনয় করাটা একটা পাওনা বলেই মনে করেন শর্মিষ্ঠা ভট্টাচার্য। তবে এই ওয়েব সিরিজটি যে অভিনেত্রীর কাছে আলাদা জায়গা করে নিয়েছে সে কথা বলতে দ্বিধা নেই তাঁর।


మరింత సమాచారం తెలుసుకోండి: