হোয়াটসঅ্যাপে নজরদারী চালানো হচ্ছে বলে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ দাবি করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করলেন তাঁর  ফোন ট্যাপ করা হচ্ছে।শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আমার ফোন ট্যাপ করা হচ্ছে। জানি এটা। আমার কাছে এর প্রমাণ রয়েছে’’। এরপরই মমতার অভিযোগ, ‘‘সরকার সব জানে। সরকারই করছে’’।
উল্লেখ্য, ভারতের বেশ কয়েকজন সাংবাদিক এবং মানবাধিকারকর্মীর উপর নজরদারি চালাতে ইজরায়েলি স্পাইওয়্যার পেগাসাস ব্যবহার করা হয়েছে বলে খবর সামনে এসেছে। ইতিমধ্যেই তা স্বীকারও করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। যা ঘিরে তোলপাড় গোটা দেশ। নজরদারির তালিকায় রয়েছেন বেশ কয়েকজন ভারতীয়। বেশিরভাগ ক্ষেত্রেই ভারতের অধিকার অন্দোলনের সঙ্গে যুক্ত ব্যক্তিদেরকেই নিশানা করা হয়েছে। এই প্রেক্ষাপটে মমতার এহেন মন্তব্য গুরুত্বপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।
প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনের প্রচারেও ফোন ট্যাপিংয়ের অভিযোগ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়ির এক নির্বাচনী সভায় মমতা বলেন, “ বাড়ির ভাই-বউদের সঙ্গে একটু কথা বলব যে, আজ এটা বাজার করিস, সেটা পর্যন্ত ট্যাপ করে। বাজার থেকে আলু-পটল কিনিস, এ কথাও ট্যাপ করে। সকলকে ট্যাপ করে ওরা। এজেন্সিকে দিয়ে ট্যাপ করায়’’। ভাইফোঁটার দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি গিয়েছিলেন কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে গিয়েছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। বেহালা পূর্বের বিধায়ক তথা অধুনা বিজেপি নেতা শোভনকে সে দিন ফোঁটা দেন মমতা। ফোঁটা দেন বৈশাখীকেও। উপহার দেওয়া-নেওয়া হয়। 


మరింత సమాచారం తెలుసుకోండి:

tap