সম্প্রতি আইএএনএস-সি ভোটারের সমীক্ষা অনুযায়ী মুখ্যমন্ত্রীদের যে রিপোর্ট কার্ড সামনে এসেছে,তাতে মমতার স্থান সবার উপরে। তার পারফরমেন্সে কোন ঘাটতি নেই সেই রিপোর্টে। এই রিপোর্টে অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা বিজেপির মুখ্যমন্ত্রীদের চেয়ে অনেক ভাল পারফরম্যান্সে করেছেন। প্রথম চারেই রয়েছেন অবিজেপি (অর্থাৎ যে রাজ্যে বিজেপি শাসিত মুখ্যমন্ত্রী নেই) রাজ্যের চার মুখ্যমন্ত্রী। তার মধ্যে বাংলার মুখ্যমন্ত্রীর স্থান সবার উপরে।
মমতার প্রাপ্ত ভোট রেটিং…
এই সমীক্ষার ফল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুসংবাদ বয়ে এনেছে ২০২১ বিধানসভা নির্বাচনের আগে। আইএএনএস-সি ভোটের সমীক্ষা অনুযায়ী ৬৭.২ শতাংশ মানুষ বলছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজে তাঁরা ‘খুব সন্তষ্ট’।

এই সমীক্ষায় মমতার পরে রয়েছেন অ- বিজেপি আরও তিন রাজ্যের মুখ্যমন্ত্রী। তৃণমূল কংগ্রেসের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে রয়েছেন ওড়িশার বিজু জনতা দলের নবীন পট্টানায়েক। তাঁকে সমর্থন দিয়েছেন ৬১.৯ শতাংশ মানুষ। কেজরিওয়ালাকে সমর্থন দিয়েছেন ৫৮.৮ শতাংশ মানুষ। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডিকে ৫০.৩ শতাংশ ভোট দিয়েছেন।
বিজেপি মুখ্যমন্ত্রীদের জনপ্রিয়তা হ্রাস
বিপরীতে বিজেপিশাসিত রাজ্যে মুখ্যমন্ত্রীদের জনপ্রিয়তা ৪০ শতাংশের নিচে ছিল। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পেয়েছে ৩৯.১ শতাংশ। এবং গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানীর কাজে সন্তষ্টি মাত্র ৩৪ শতাংশ। সমীক্ষায় বিজেপি মুখ্যমন্ত্রীদের জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। আইএএনএস-সি ভোটের সমীক্ষা অনুযায়ী ৬৭.২ শতাংশ মানুষ বলছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজে তাঁরা ‘খুব সন্তষ্ট’। সি-ভোটের সমীক্ষায় ৬৭.২ শতাংশ ভোট পেয়ে দেশের সেরা মুখ্যমন্ত্রী মমতা ! সমীক্ষায় ২১ এ ফের মমতাই

మరింత సమాచారం తెలుసుకోండి:

top