মাত্র কয়েকটা দিন, তারপরই জামাই ষষ্ঠী। আর জামাই ষষ্ঠীর আগেই সুখবর। বৃহস্পতিবার ওড়িশা থেকে দিঘার সীমানা সংলগ্ন পাইকারি বাজারে ঢুকেছে ওই বিপুল পরিমাণ ইলিশ। ওড়িশা থেকে দিঘায় এল ২টন ইলিশ। দিঘার ব্যবসায়ী মহলের খবর, এখন থেকে ইলিশের এরকম আমদানি হামেশাই চলবে। যেসব ইলিশ এসেছে তাদের ওজন ৩০০ গ্রাম থেকে ১ কেজি। ৩০০ গ্রাম ওজনের ইলিশের দাম ৩০০ টাকা কেজি। অন্যদিকে, ৪০০-৫০০ গ্রাম ওজনের ইলিশের কেজি ৫০০ টাকা, ৬০০-৮০০ গ্রাম ওজনের মাছের দাম ৮০০ টাকা এবং ১ কেজি ওজনের ইলিশের দাম হাজার টাকা কেজি। 

খবর ছড়িয়ে পড়তেই আড়তে হুড়োহুড়ি পড়ে যায় ব্যবসায়ীদের। দিঘায়(Digha) ইলিশ ধরা  আপাতত বন্ধ রয়েছে। কিন্তু ওড়িশায় তা  উঠে যাওয়ায় সেখান থেকে তা দিঘায় ঢুকেছে। দিঘার মাছের আড়তগুলির সূত্রে জানা গিয়েছে, ওড়িশা থেকে আসা ইলিশের বেশিরভাগটাই গিয়েছে কলকাতা এবং শহরতলির বিভিন্ন মাছ বাজারে।

অন্যদিকে, বছর সাতেক আগে বাংলাদেশের ততকালীন বৃদ্ধ রেলমন্ত্রী মুজিবল হকের বিয়ে নিয়ে উত্তাল হয়েছিল সোশ্যাল মিডিয়া। কার্যত তাঁর মেয়ের বয়েসী হনুফা আক্তার রিক্তাকে সেই সময় ৬৭ বছর বয়সী রেলমন্ত্রী মুজিবল হকের বিয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় আগুন মত ছড়িয়ে পড়ে। বাংলাদেশের বৃদ্ধ মন্ত্রীর বিয়ে নেটিজেনদের কাছে সবচেয়ে বড় খবর হয়ে যায়। সেই অসম বয়সের হাইপ্রোফাইল ভাইরাল বিয়ের বছর সাতেক পর বাংলাদেশে আরও এক ষাটোর্ধ্ব মন্ত্রী বিয়ে করছেন। আরও একবার বিয়ে। কাকতালীয় হল তিনিও বাংলাদেশের রেলমন্ত্রী।

మరింత సమాచారం తెలుసుకోండి: