আগামী কয়েকদিনের মধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। এর ফলে দক্ষিণবঙ্গে ভারী কোনও বৃষ্টির সম্ভাবনা তৈরি হবে না। তবে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে কোথাও কোথাও। এদিকে পুজোর পাঁচটা দিন বাংলার মুখ কেমন থাকে, তা জানতে আরও দিন কয়েক অপেক্ষা করতে হবে। আংশিক মেঘলা আকাশ। সারাদিন চুড়ান্ত ঘর্মাক্ত আবহাওয়া। ঘরে বাইরে কোথাও স্বস্তি মিলবে না। কাল দিনের তাপমাত্রা ছিল ৩৪.৭ ডিগ্রি। কাল রাতের তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি। আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। বৃষ্টি হয়নি। দিন ও রাতের তাপমাত্রায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই। বিক্ষিপ্তভাবে বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কিছু জেলায়। ঘর্মাক্ত পরিস্থিতি দেখা যাবে।

এদিকে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে আগামী চার থেকে পাঁচদিন। এর মধ্যে কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার রাত থেকেই তুমুল ঝড়-বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। আবার উত্তরভারতের দিল্লি ও তৎসংলগ্ন অঞ্চলে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দফতরের তরফে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। গুরুগ্রাম ও নয়ডাতেও বুধবার থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। আজও ভারী বৃষ্টিপাত হতে পারে এই শহরগুলিতে।

অন্যদিকে, তবে আবহাওয়া দফতরের পূর্বাভাসে আপাতত সরেছে চিন্তার কালো মেঘ। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উপকূলবর্তী জেলাগুলিতে হালকা-মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবার দুই ২৪ পরগনা ছাড়াও পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

మరింత సమాచారం తెలుసుకోండి: