সপ্তাহের প্রথম দিনেই সমস্যার শিকার নিত্য যাত্রীরা। নৈহাটিতে সিগন্যালিংয়ের সমস্যার কারণে ব্যাহত শিয়ালদহ-নৈহাটি ট্রেন চলাচল। সপ্তাহের প্রথম দিনে কর্মক্ষেত্রে পৌঁছতে রীতিমত নাজেহাল হতে হয়েছে তাঁদের।

এদিন সকাল থেকেই ট্রেন চলাচলে সমস্যা হচ্ছিল বলেই দাবি করেন নিত্য যাত্রীরা। তাঁরা বলেন, প্রতিটি ট্রেনই প্রায় ৩০ থেকে ৪৫ মিনিট পর্যন্ত দেরিতে আসছে। যার কারণে খুব স্বাভাবিক ভাবেই ট্রেনে যাত্রীয়দের সঙ্গে বেশি ছিল। এই শাখায় যাত্রীসংখ্যা যথেষ্ট বেশি থাকে। তার উপর থেকে নির্ধারিত সময়ে ট্রেন না আসার কারণে অতিরিক্ত সমস্যার সৃষ্টি হয়েছে। পরে অ এই সমস্যা মিটবে সেই সম্পর্কে এখনও রেলের তরফে কিছু বলা হয়নি।

একজন যাত্রী এই নিয়ে কথা বলতে গিয়ে বলেন, কর্মক্ষেত্রের জন্য বেরিয়ে ট্রেন ধরবো বলে ব্যারাকপুর স্টেশনে বহুক্ষণ ধরে কোনও ট্রেন নেই। এরপর ট্রেন পাওয়ার পর দেখি, তা কিছুটা এগিয়েই দাঁড়িয়ে পড়ল। কখন কোন ট্রেনের ঘোষণা হচ্ছে, তা-ও বুঝতে পারছি না। সোমবার কাজের চাপ ভীষণ বেশি থাকে তার মাঝে আবার এই ট্রেনের ঝামেলায় কালঘাম ছুটে যাচ্ছে।  

উল্লেখ্য, রেলযাত্রায় একের পর বাধাবিপত্তি এসেই যাচ্ছে । শনিবার রাতে হাওড়া-পুরী সুপারফাস্ট এক্সপ্রেসের বগি ও ইঞ্জিন আলাদা হয়ে যায়। পশ্চিম মেদিনীপুরের নেকুরসেনি স্টেশনে প্রায় পাঁচ ঘন্টা আটকে থাকে ট্রেন। এরপর দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয় হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। প্রায় ছ’ঘণ্টা দেরিতে হাওড়ায় পৌঁছয় বাংলার দ্বিতীয় সেমি হাইস্পিড ট্রেন। যার জেরে সোমবার বাতিল হয় হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস।

మరింత సమాచారం తెలుసుకోండి: