স্বপ্নের ফর্মে লোকেশ রাহুল। ব্যাক টু ব্যাক দু’টো ম্যাচেই ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন রাহুল। তাঁর ব্যাট থেকে এসেছে দুটো পঞ্চাশ রানের ইনিংস। ঠিক এই কারণেই নতুন বিশ্বরেকর্ড তাঁর। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে কেরিয়ারের প্রথম দুই টি-টোয়েন্টি আন্তর্জাতিকেই হাফ-সেঞ্চুরি করলেন লোকেশ রাহুল। যা বিশ্বরেকর্ড। এর আগে কোনও উইকেটকিপার-ব্যাটসম্যান দেশের হয়ে প্রথম দুই টি-টোয়েন্টিতে পঞ্চাশ করেননি। ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে এই ফরম্যাটে এর আগে সবচেয়ে বেশি পঞ্চাশের রেকর্ড ছিল মহেন্দ্র সিংহ ধোনির। এমএসডি-র ছিল দুটো পঞ্চাশ। এই ফরম্যাটে ঋষভ পন্থের রয়েছে একটা পঞ্চাশ। রাহুল রবিবার টপকে গেলেন পন্থকে। আর স্পর্শ করলেন ধোনিকে। তাঁরও হল দুটো পঞ্চাশ। যে ফর্মে রয়েছেন, তাতে সিরিজের বাকি তিন ম্যাচেও বড় রান পাওয়ারই কথা তাঁর।

 

অন্যদিকে, এদিন প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। কিন্তু ভারতের টাইট বোলিংয়ে মাত্র ১৩২ রানে শেষ হয় নিউজ্ল্যান্ডের ইনিংস। রবীন্দ্র জাডেজার জোড়া ধাক্কায় মিডল ওভারে চাপে পড়ে গিয়েছিল নিউজিল্যান্ড। পর পর দুই ওভারে কলিন ডি গ্র্যান্ডহোমি (পাঁচ বলে ৩) ও কেন উইলিয়ামসনকে (২০ বলে ১৪) ফিরিয়ে দিয়েছিলেন তিনি। তাঁর চার ওভারে উঠেছিল মাত্র ১৮ রান। জশপ্রীত বুমরা (চার ওভারে ২১ রানে এক উইকেট), মহম্মদ শামি (চার ওভারে ২২), শিবম দুবে-রা (দুই ওভারে ১৬ রানে এক উইকেট) কেউই বেশি রান দেননি। বিশেষ করে ডেথ ওভারে যথারীতি নিশানায় অভ্রান্ত থাকলেন বুমরারা।

 

প্রসঙ্গত, দুই দলেরই প্রথম এগারো অপরিবর্তিত রয়েছে। জশপ্রীত বুমরার চোট নিয়ে সংশয় থাকলেও তিনি খেলছেন। খেলছেন শার্দুল ঠাকুরও। প্রথম এগারোয় জায়গা হয়নি নবদীপ সাইনির। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে দেখা হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে। আর সেই পরীক্ষায় লোকেশ রাহুলকে উইকেটকিপার হিসেবেই দেখছে ভারত। ফলে, ঋষভ পন্থের জায়গা হচ্ছে না প্রথম এগারোয়। বিরাট কোহালি জানিয়েছেন যে দলের পক্ষে সেরা ভারসাম্যের খোঁজেই রয়েছেন তাঁরা।

మరింత సమాచారం తెలుసుకోండి: