সোমবার টুইটারে একটি ছবি পোস্ট করেছেন কোহালি। সেখানে জিমে ভারত্তোলন করতে দেখা যাচ্ছে তাঁকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলে দেশে ফিরেছিলেন তিনি। অর্থাৎ প্রায় এক মাসেরও উপর ক্রিকেটের বাইরে। তাই ফিটনেস নিয়ে একটুকুও আপস করতে রাজি নন। আপাতত তিনি মুম্বইয়ে নিজের বাড়িতেই রয়েছেন। অস্ট্রেলিয়া থেকে ফেরা ক্রিকেটাররাও যে যাঁর বাড়িতে কোয়রান্টিনে রয়েছেন।

ইংল্যান্ড সিরিজে দলে থাকা প্রত্যেকের আগামী ২৭ জানুয়ারি চেন্নাই পৌঁছনোর কথা। প্রাথমিক পরীক্ষার পর অনুশীলন শুরু করে দিতে পারবেন কোহালিরা। ৫ ফেব্রুয়ারি থেকে শুরু প্রথম টেস্ট। উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে সিরিজে নামার আগেই হুঙ্কার দিয়ে রেখেছেন বেন স্টোকস। দুরন্ত ফর্মে রয়েছেন অধিনায়ক জো রুটও। প্রথম টেস্টে দ্বিশতরান করার পর দ্বিতীয় টেস্টেও অল্পের জন্য পাননি। ফলে কঠিন এবং হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

অন্যদিকে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সম্ভবত পিছিয়ে যাচ্ছে। প্রথমে ঠিক ছিল লর্ডসে এই ম্যাচ হবে ১০ থেকে ১৪ জুন। কিন্তু সংবাদ সংস্থার খবর, এবার এই ম্যাচ হবে ১৮ থেকে ২২ জুন। পরের দিন, অর্থাৎ ২৩ জুন রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ২০২১ সালের আইপিএল ফাইনালের মধ্যে যাতে সঙ্ঘাত না হয়, সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইসিসি-র এই সিদ্ধান্ত থেকে পরিষ্কার, আন্তর্জাতিক ক্রিকেট সূচিতে আইপিএল ক্রমশ তার জায়গা পাকা করে নিচ্ছে। এখনও আইপিএলের দিন ঘোষণা না হলেও আইসিসি আগে থেকেই এই ক্রিকেট লিগের জন্য নিজেদের তৈরি রাখতে শুরু করেছে। পাশাপাশি আইসিসি চাইছে, তাদের স্বপ্নের ফসল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপও যেন আলাদা গুরুত্ব পাক।

మరింత సమాచారం తెలుసుకోండి: