সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) টপকে গেলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)।এই মুহূর্তে ২০২২ ক্যালের ইয়ারে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহকের নাম শ্রেয়স আইয়ার। ১৪৯৩ রান করে এই তালিকার শীর্ষে রয়েছেন তিনি। এই ১৪৯৩ রানের মধ্যে ৪৬৩ রান এসেছে ১৭টি টি২০ ম্যাচ থেকে, ৭২৪ রান এসেছে ১৭টি একদিনের ম্যাচে খেলা ১৫টি ইনিংস থেকে এবং ৩০৬ রান এসেছে ৪টি টেস্ট ম্যাচে খেলা ৬টি ইনিংস থেকে।

অন্যদিকে, দ্বিতীয় স্থানে থাকা সূর্যকুমার যাদবের রানসংখ্যা ১৪২৪। যার মধ্যে ১১৬৪ রানই এ্সেছে টি২০ ক্রিকেট থেকে। তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তাঁর রানসংখ্যা ১৩০৪।

প্রসঙ্গত, চলতি বাংলাদেশ টেস্টে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৪০৪ রানে। ইতিবাচক দিক একটাই, ফর্মে ফিরেছেন চেতেশ্বর পূজারা। ৯০ রান করেন তিনি। ইনিংস সাজানো ছিল ১১টি চারে। সেই সঙ্গে আরও একবার সেই চেনা ডিফেন্স দেখা গেল পূজারার ব্যাটে। তবে ১০ রানের জন্য শতরান না আসায় অখুশি নন পূজারা। তিনি বলেন, ‘উইকেট ব্যাটিং-এর জন্য আদর্শ ছিল না। এই উইকেটে যেভাবে ব্যাটিং করেছি তাতে আমি খুশি। এরকম ব্যাটিং করলে শতরান আসবে অচিরেই।’

এছাড়া, শ্রেয়স আইয়ার ৮৬ এবং ঋষভ পন্থ ৪৬ রান করেন। লোয়ার অর্ডারে দারুণ ব্যাটিং করেন রবিচন্দ্রন অশ্বিন। ৫৮ রান করেন তিনি। মারেন ২টি চার এবং ২টি ছয়। তাঁকে যোগ্য সঙ্গ দেন কুলদীপ যাদব। তিনি করেন ৪০ রান। বাংলাদেশ বোলারদের মধ্যে তাইজুল ইসলাম এবং মেহদি হাসান মিরাজ নেন ৪টি করে উইকেট।

మరింత సమాచారం తెలుసుకోండి: