শনিবারের ম্যাচে কেকেআরের (KKR) কাঁটা শুধু লখনউ সুপার জায়ান্টস (LSG) নয়, ঝড় বৃষ্টিও বটে! ইডেন গার্ডেন্স আজকের ম্যাচ জেতা ছাড়া আর কোনও উপায় নেই নীতীশ রানাদের কাছে। যদিও এই ম্যাচ অমীংসিত হলেও লাভ হবে লখনউয়ের। ১ পয়েন্ট পেলেও তারা প্লে-অফে উঠে যাবে। তবে এই ম্যাচের বাধা হতে পারে কালবৈশাখী। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, শনিবার রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যু-সহ বৃষ্টি হতে পারে। এদিন সকাল থেকে বেলা যত বাড়বে, গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। দুপুরের পর বৃষ্টিতে ভিজতে পারে তিলোত্তমা।

যদি সত্যি হাওয়া অফিসের পূর্বাভাস মিলে যায় তবে প্রাথমিক ভাবে বৃষ্টি থামার জন্য অপেক্ষা করা হবে এদিনের ম্যাচে কিংবা ২০ ওভারের কমে খেলা হতে পারে। তাতেও খুব একটা আশাপ্রদ হবে না কেকেআর। বড় জোর নীতীশ রানারা ম্যাচ জিতলে লখনউয়ের পথে কাঁটা হয়ে দাঁড়াতে পারবেন। ক্রণাল পান্ডিয়ারা ১৩ ম্যাচ খেলে ১৫ পয়েন্টে দাঁড়িয়ে। আজকের ম্যাচ জিতলে ১৭। শেষ চারেরে লড়াইয়ে গুজরাতের মুখোমুখি হবে এলএসজি। যদি বৃষ্টির জন্য ম্যাচ অমীংসিত হয় তাহলেও ১৬ পয়েন্টের সঙ্গে প্লে-অফে উঠছে তারা। অন্যদিকে, কেকেআরের ১৩ ম্যাচে ১২ পয়েন্ট। আজকের ম্যাচ জিতলেও ১৪ পয়েন্টে থাকবে তারা। সেক্ষেত্রেও নাইট বাহিনীকে প্লে-অফে যাওয়ার জন্য ব্যাঙ্গালোর (RCVB), মুম্বই (MI) এবং রাজস্থানের (RR) দিকে তাকিয়ে বসে থাকতে হবে।

লখনউয়ের বিরুদ্ধে জিততে গেলে বোলার এবং ব্যাটার সকলেই সেরার সেরা দিতে হবে এদিনের ম্যাচে। ইডেনের ম্যাচে টসে জেতা গুরুত্বপূর্ণ হবে। প্রসঙ্গত, চেন্নাইয়ের ঘরের মাঠে ম্যাচ জেতার পর নাইট অধিনায়ক বলেছিলেন, সব দলের কাছে হোম ম্যাচের অ্যাডভানটেজ থাকে কেকেআর বাদে। শনিবারের সাংবাদিক সম্মলনে সেই নিয়েও প্রতিক্রিয়া দেন কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। ‘‘আমার মনে হয়, আপনাদের বুঝতে ভুল হয়েছে। ঘরের মাঠে আমরাও কিছু প্রত্যাশা করেছিলাম। আমি বহু বছর ধরে অনুশীলন করাচ্ছি। সব কোচ, অধিনায়ক বা দলের সদস্যরা ঘরের মাঠে জিততে চান। ইডেনের পিচ নিয়ে কথা বলছি না আমরা। তবে এই মাঠে ম্যাচ না জেতার কথা সামনে আনেত চাই। এটা আমাদের দুর্ভাগ্য যে আমরা ঘরের মাঠে খেলার অ্যাডভানটেজ কাজে লাগাতে পারিনি’’

మరింత సమాచారం తెలుసుకోండి: