হাঁটুতে সফল অস্ত্রোপচার (Operation) হল মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni)। বৃহস্পতিবার মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে হল এই অস্ত্রোপচার। ধোনির হাত ধরে সদ্য পঞ্চমবার আইপিএল (IPL) চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। গোটা টুর্নামেন্টটাই চোট নিয়ে খেলেছিলেন তিনি। সোমবার ফাইনালের পরেই আমেদাবাদ থেকে মুম্বই উড়ে যান ধোনি। পরামর্শ নেন নামী অর্থোপেডিক সার্জেন দিনসাউ পারডিওয়ালার কাছে যিনি এই মুহূর্তে বিসিসিআইয়ের অভিজ্ঞ চিকিৎসক প্যানেলেও আছেন। ঋষভ পন্থ সহ একাধিক ভারতীয় ক্রিকেট তারকার সফল অস্ত্রোপচার করেছেন শল্য চিকিৎসক।

নামপ্রকাশে অনিচ্ছুক সিএসকে ফ্র‍্যাঞ্চাইজির এক সূত্র জানালেন, হ্যাঁ, কোকিলাবেন হাসপাতালে ধোনির হাঁটুর সফল অস্ত্রোপচার হয়েছে। তিনি ভালোই আছেন এবং এক-দু'দিনের মধ্যে ছেড়ে দেওয়া হবে। কিছুদিন বিশ্রাম নিয়েই লম্বা রিহ্যাবে যাবেন। এখন আশা করাই যায় যে পরবর্তী আইপিএল খেলার জন্য ফিট হওয়ার অনেক সময় পাবেন তিনি। গোটা মরশুমটাই চোট নিয়ে খেলেছেন ভারতের সর্বকালের সফলতম অধিনায়ক। যে রানিং বিটুইন দ্য উইকেটস তাঁর অন্যতম শক্তি তাতেই নড়বড়ে হয়ে পড়েছিলেন। সে কারণেই নিজের স্বাভাবিক ব্যাটিং পোজিশন জলাঞ্জলি দেন তিনি। কখনও সাত, কখনও আট নম্বরে ব্যাট করতে নামেন। তার মধ্যেও দেখিয়ে দিয়েছেন, ৪১ বছরের শরীর এখনও কত শক্তি ধরে।

গতকাল অর্থাৎ বুধবার সিএসকে-র সিইও কাশী বিশ্বনাথন বলেন, ধোনি অস্ত্রোপচার করাবেন কি না তা সম্পূর্ণ তাঁর সিদ্ধান্ত। তবে এই মরশুমই ধোনির আইপিএলের শেষ মরসুম কি না, বা তিনি অবসর নিচ্ছেন কি না সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেলনি মাহি। তিনি জানিয়েছেন, “...গত কয়েক মাস ধরে গোটা দেশে যে ভালবাসা পেয়েছি সেটা কোনও দিনই ভোলার নয়। এখান থেকে ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাতেই পারি। কিন্তু আমার কাছে আরও কঠিন চ্যালেঞ্জ হল, পরের নয় মাসে কঠোর পরিশ্রম করা এবং আরও একটা আইপিএল খেলার চেষ্টা করা। এখনও আমার কাছে ভাবার জন্য ৬-৭ মাস রয়েছে। আমার তরফে থেকে এটা সমর্থকদের কাছে উপহার হতে পারে।

మరింత సమాచారం తెలుసుకోండి: