পুরো দেশ জুড়ে ইনডিগো বিমান সংস্থার সার্ভার বিকল হয়ে গেল সোমবার। এর ফলে যাত্রী ভোগান্তি চরমে পৌঁছেছে। তাঁদের অভিযোগ, এই যান্ত্রিক গোলযোগের জন্য টিকিট বুক করতে পারছেন না। অন্য দিকে, দেশের বিমানবন্দরগুলোতে সংস্থার কাউন্টারের সামনেও টিকিটের জন্য লম্বা লাইন পড়ে গিয়েছে।  

এক বিবৃতি জারি করে ইন্ডিগো জানিয়েছে, ‘দেশ জুড়ে আমাদের নেটওয়ার্ক বিকল হয়ে গিয়েছে। ফলে কাউন্টারে অনেক বেশি যাত্রী বুকিংয়ের জন্য হাজির হবেন, এটাই প্রত্যাশিত। আমাদের সঙ্গে সহযোগিতা করুন। যত দ্রুত সম্ভব এই পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।’

যান্ত্রিক এই গোলযোগের জন্য সংস্থার বিমান উড়ানেও প্রভাব পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। তাই পরিস্থিতি যাতে আরও বিগড়ে না যায় যত দ্রুত সম্ভব সার্ভারকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে বলে ইন্ডিগো সূত্রে জানানো হয়েছে। বুকিং কাউন্টারগুলোতে সংস্থার কর্মীরা হাতে হাতে টিকিট দিচ্ছেন যাত্রীদের।  

এই প্রথম নয়, এর আগেও চরম ভোগান্তির মুখে পড়ার অভিজ্ঞতা রয়েছে ইন্ডিগোর যাত্রীদের। গত জুলাইয়ে এই একই কারণে হাজার হাজার যাত্রী বিভিন্ন জায়গায় আটকে পড়েছিলেন। বেঙ্গালুরু বিমানবন্দরে সে সময় সংস্থার বিমান চলাচলে ব্যাপক প্রভাব পড়েছিল। ৬৩টি বিমান আধ ঘণ্টারও বেশি দেরিতে যাতায়াত করে। সেই স্মৃতি এখনও মিলিয়ে যায়নি। চার মাসের মধ্যে আবারও একই সমস্যার মুখে পড়ে চরম উত্কণ্ঠায় যাত্রীরা।

 


మరింత సమాచారం తెలుసుకోండి: