প্রাণী সম্পদ বিকাশ বিভাগের ব্যবস্থাপনায় এবং উত্তর দিনাজপুর পিপল ফর অ্যানিম্যালস এর সহযোগিতায় বিদ্রোহী মোড় থেকে কলেজ পাড়া পর্যন্ত পথকুকুর দের জলাতঙ্ক নির্মূল টিকাকরণের মাধ্যমে উদযাপিত হলো বিশ্ব জলাতঙ্ক দিবস ২০১৯।
প্রচণ্ড বৃষ্টিকে উপেক্ষা করেই পিপল ফর অ্যানিম্যালস রায়গঞ্জের এর সদস্যা পিয়ালী সিনহা এবং সকল সদস্য রাজন শর্মা, বিশাল রায় , সোমেন দাস , দেবাশীষ দাস তাপস দাস , নিবারণ দেবনাথ ও ইসলামপুরের টোটন দাস সংগঠনের সভাপতি গোপাল মিত্র এবং সম্পাদক গৌতম তান্তিয়া’র নেতৃত্বে এদিন পলিটেকনিক কলেজ, কলেজ পাড়া বাজার এবং রায়গঞ্জ মেডিকেল কলেজ সহ বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে নাইলনের নেট দিয়ে পথ কুকুরদের ধরে জলাতঙ্কের টিকা প্রদান করে।
জলাতঙ্ক নির্মূল টিকাকরণের পাশাপাশি অসুস্থ কুকুর কে চিকিৎসায় ব্যস্ত পিপল ফর অ্যানিম্যালস এর সদস্যা পিয়ালী সিনহা
 
জলাতঙ্ক নির্মূল রায়গঞ্জ শহরের রাস্তার কুকুরকে টিকাকরণের ব্যস্ত পিপল ফর অ্যানিম্যালস এর সদস্য
এদিন সকাল ৭ টা থেকে ১১ টা পর্যন্ত প্রায় ১১০ টি পথ কুকুরদের জলাতঙ্কের টিকা দেওয়া হয়। এই জলাতঙ্ক নির্মূল অভিযানে উপস্থিত ছিলেন প্রাণী সম্পদ বিকাশ বিভাগের ডেপুটি ইনচার্জ ডঃ সুকান্ত রায় মহাশয় , ডঃ দিব্যেন্দু কর্মকার এবং মানিক বসাক। পশুপ্রেমী সংগঠন এর সম্পাদক গৌতম তান্তিয়া বলেন, সরকারি উদ্যোগে পৌরসভার সব ওয়ার্ডে এবং পঞ্চায়েতের বিভিন্ন জায়গায় যেন এই ধরনের জলাতঙ্ক নির্মূল অভিযানের উদ্যোগ নেওয়া হয়।


మరింత సమాచారం తెలుసుకోండి: