বুধবার সকাল সাড়ে এগারোটা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।এইদিন সিবিআই তাঁর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে। ঘণ্টাখানেক সিবিআই দফতরে থাকার পর বেরিয়ে যান তাঁরা।

 নারদ কাণ্ডে এর আগেও প্রাক্তন মেয়রকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু সে সময় তিনি দিল্লিতে থাকায় সিবিআই দফতটরে উপস্থিত হতে পারেননি। দ্বিতীয় দফায় তলবের পর অবশেষে এ দিন তিনি হাজিরা দিলেন প্রাক্তন মেয়র।

নারদ স্টিং অপারেশনের ভিডিও ফুটেজে শোভনকে টাকা নিতে দেখা গিয়েছিল।কি জন্য টাকা নিয়েছিলেন তিনি তার কারণ জানতে চান গোয়েন্দারা। যদিও জানা গেছে যে শোভনবাবুর বয়ানের সঙ্গে ম্যাথু স্যামুয়েলের বয়ানের মিল নেই। এ দিন হাজিরা দেওয়ার কথা রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীরও। নারদ কর্তা ম্যাথুকে এ দিন কলকাতার নিজাম প্যালেস হাজির হতে বলা হয়েছিল। কিন্তু, সিবিআই সূত্রে খবর, তিনি আজ আসতে পারবেন না। ইমেল মারফত তা জানিয়েছেন ম্যাথু। এ দিন সিবিআই অফিসে পৌঁছেছেন তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারও। তাঁরও কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করা হয়।

সূত্রের খবর স্টিং অপারেশনে' যে ভিডিও ফুটেজ সিবিআইয়ের হাতে রয়েছে, তার সঙ্গে এই কণ্ঠস্বর এর নমুনা মিলিয়ে দেখা হবে।অনেক আগেই এই কণ্ঠস্বর সংগ্রহ করতে চেয়েছিলেন গোয়েন্দারা। কিন্তু কণ্ঠস্বরের নমুনা দিতে চাননি অভিযুক্তরা। এরপর হাইকোর্টের দ্বারস্থ হয় সিবিআই। হাইকোর্টের অনুমতি পরেই, এক এক করে অভিযুক্তদের কণ্ঠস্বর এর নমুনা সংগ্রহ করা হচ্ছে। ম্যাথু সিবিআই এর কাছে দাবি করেছিলেন কেডি সিংহের নির্দেশে তিনি এই স্টিং অপারেশন করেছিলেন।

 আগেই পরীক্ষা করা হয়েছে নারদ কাণ্ডে রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, প্রাক্তন মন্ত্রী মদন মিত্র, পুলিশকর্তা এসএমএইচ মির্জা, সাংসদ সৌগত রায়ের ‘ভয়েস ম্যাচিং’ বা কণ্ঠস্বর।

 

 

 

 


మరింత సమాచారం తెలుసుకోండి: