ঐতিহাসিক অযোধ্যা মামলায় রায় ঘোষণ। শীর্ষ আদালতের রায়ের মর্যাদা দিয়ে রিভিউ পিটিশন করতে পারেন মুসলিম পার্সোনাল ল বোর্ড।
আজ শনিবার সকাল ১০:৩০ মিনিট থেকে একের পর এক তথ্য খারিজ করে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ রায় ঘোষণা করেন। অযোধ্যার বিতর্কিত ওই জমিতে গড়ে তোলা হবে মন্দির।  সরকারকে ট্রাষ্ট গঠন করে ৫ একর জমি দিতে হবে মুসলিম পার্সোনাল ল বোর্ডের। সেখানেই তৈরী হবে মসজিদ।
সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায় ঘোষণা আধ ঘন্টার মধ্যেই  প্রাথমিক প্রতিক্রিয়া জানালে মুসলিম পারসোনাল ল বোর্ডের কর্তা ও আইনজীবীরা। ল বোর্ডের তরফে আইনজীবী জাফর ইয়াব জিলানি বলেন, সুপ্রিম কোর্টের সমগ্র রায় নিয়ে আমরা অসন্তুষ্ট নই। বরং রায়ের কোনও কোনও অংশ খুবই সন্তোষজনক। বিশেষ করে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ যখন বলেছেন যে, কোনও একটি ধর্মের বিশ্বাস ও আস্থা অন্য ধর্মের বিশ্বাস ও আস্থার উপরে নয়। অর্থাৎ সর্বোচ্চ আদালত দেশে ধর্মনিরপেক্ষ পরিবেশ বজায় রাখার চেষ্টা করেছে। তাই সবার আগে দেশের সকল নাগরিকের কাছে আমাদের আবেদন, রায় নিয়ে কারও মনে যদি কোনও অসন্তোষ থাকেও, তাঁরা যেন কোনও প্রতিবাদ-বিক্ষোভে নেমে না পড়েন। বরং শান্তি বজায় রাখেন। তাতেই ভারত জয়ী হবে। সুপ্রিম কোর্ট অযোধ্যা ইস্যুতে রায় ঘোষণা করেছে। আদালতের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আমাদের সকলকে পারস্পরিক সম্প্রীতি বজায় রাখতে হবে। 

మరింత సమాచారం తెలుసుకోండి: