বুলবুল-এর রেশ এখনও কাটেনি। বুলবুলের ভয়াবহতার আতঙ্ক এখন গ্রাস করে বেড়াচ্ছে পশ্চিমবঙ্গে উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের। এরই মধ্যে আরও এক ঘূর্ণিঝড় ‘নাকরি’র কথা জানা গিয়েছে। জানা গিয়েছে এই ‘নাকরি’ নাকি বুলবুলের থেকে ভয়ঙ্কর। তবে ‘নাকরি’র উৎসস্থল কোথায়, কোথায় এই ঘূর্ণিঝড়ের অবস্থান এবং কবেই আসতে পারে জেনে নেওয়া যাক। তবে ‘নাকরি’র উৎসস্থল কোথায়, কোথায় এই ঘূর্ণিঝড়ের অবস্থান এবং কবেই আসতে পারে জেনে নেওয়া যাক।   

 

নাকরিউৎসস্থল কোথায় ?

যতদূর জানা গিয়েছে, দক্ষিণ চীন সাগরে তৈরি ‘নাকরি’ বুলবুলের চেয়েও বেশি শক্তিশালী বলে জানা গেছে। এর উৎসস্থল ছিল দক্ষিণ চীন সাগর।

 

বর্তমানে কী অবস্থা এই ঝড়ের ?

জানা গিয়েছে, আপাতত ধীরে ধীরে ভিয়েতনামের ভূমি লক্ষ্য করে এগোচ্ছে এই ঝড়। সেখানে বৃষ্টিপাত ঘটিয়ে মায়ানমারের দক্ষিণ অংশে এসে পৌঁছাবে।

 

বঙ্গোপসাগরে কবে আছড়ে পড়বে ?

দক্ষিণ অংশে এসে তারপরেই প্রায় সমস্ত শক্তি ক্ষয় করে বঙ্গোপসাগরের ওপরে আসবে। এরপর এই ঘূর্ণিঝড় ঠিক কোনদিকে যাবে সেটা বোঝা যাচ্ছে না এখনই।

 

সম্ভাবনা কী ?

দক্ষিণ অংশে এসে তারপরেই প্রায় সমস্ত শক্তি ক্ষয় করে বঙ্গোপসাগরের ওপরে আসবে। বঙ্গোপসাগর থেকে ফের একবার শক্তি সঞ্চয় করতে পারে এই ঘূর্ণাবর্ত। তারপরে এই ঘূর্ণাবর্ত ঠিক কোনদিকে যাবে, তার নিশ্চয়তা নেই।

 

কোথায় আছড়ে পড়ার সম্ভাবনা আছে ?

দুই বাংলাতেও আছড়ে পড়তে পারে। আবার তা না হয়ে ‘নাকরি’র মুখোমুখি হতে পারে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশাও।



మరింత సమాచారం తెలుసుకోండి: