করোনা অতিমারির মাঝে কলকাতা পুরসভার বড় সিদ্ধান্ত। কোভিড পরীক্ষা করতে আর টাকা খরচ করে, ঝক্কি পোহাতে হবে না। বাড়ি বসেই বিনামূল্যে করোনা পরীক্ষা করতে পারবে কলকাতাবাসী। ভোট মিটতেই তৃণমূলের বড় জয়ের পর কলকাতার পুরসভার প্রশাসক বোর্ড কোভিড মোকাবিলায় ঝাঁপিয়েছে। আর প্রথমেই উদ্যোগ নেওয়া হল ফ্রি টেস্টিং। ইতিমধ্যেই সংবাদমাধ্যমের উপস্থিতিতেই একটি হেল্পলাইন নম্বর চালু করেন পুরসভার দায়িত্বপ্রাপ্ত প্রশাসক ফিরহাদ হাকিম।

যাঁরা করোনা পরীক্ষা করাতে চান তাঁদের পুরসভার আধিকারিক অমিতাভ চক্রবর্তীকে জানাতে হবে। ৯৮৩১০৩৬৫৭২ নম্বরে ফোন করে নাম, ঠিকানা জানাতে হবে। এর পরেই পুরসভার কর্মীরা নমুনা সংগ্রহ করতে যাবেন। এর জন্য কোনও খরচ করতে হবে না।  পাশাপাশি কেউ করোনা আক্রান্ত হলে পুরসভা সেই রোগীর পাশে থাকবে এবং প্রয়োজনীয় সাহায্য করবে বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

পুরসভার অধীনস্থ কমিউনিটি হলগুলিকেই সেফ হাউজ ও কোয়ারান্টাইনের জন্য ব্যবহার করা হবে। যে রোগীদের শরীরে মৃদু উপসর্গ থাকবে, তাঁদের ওই সব স্থানে পাঠানো হবে। এব্যাপারে রোগীদের বাড়ির কাছাকাছি কেন্দ্রে যাতে রাখা যায়, সেচেষ্টাও করবে পুরসভা।  যে রোগীদের শরীরে মৃদু উপসর্গ থাকবে, তাঁদের ওই সব স্থানে পাঠানো হবে। এব্যাপারে রোগীদের বাড়ির কাছাকাছি কেন্দ্রে যাতে রাখা যায়, সেচেষ্টাও করবে পুরসভা।  এরই মধ্যে কোনও রোগীর শরীরে সমস্যা দেখা দিলে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়া হবে পুরসভার দায়িত্বেই। এরই মধ্যে কোনও রোগীর শরীরে সমস্যা দেখা দিলে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়া হবে পুরসভার দায়িত্বেই।

మరింత సమాచారం తెలుసుకోండి: