যখন রাজ্যে প্রথমবার লকডাউন জারি করা হয়েছিল, সেই সময়ও দীর্ঘদিন বন্ধ থেকেছিল স্পা, বিউটি পার্লার, সেলুন। এরপর করোনা সংক্রমণ কিছুটা কমলে ধাপে ধাপে খুলেছিল সেগুলি। কোভিডবিধি মেনে গ্রাহকরা সেলুন বা স্পাতে যেতে পেরেছিলেন। তবে ফের রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হতেই ফের তালা লাগে স্পা, সেলুনের দরজায়। কিন্তু শনিবার এক বিজ্ঞপ্তি জারি করে নিয়ম কিছুটা শিথিল করল রাজ্য সরকার। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিউটি পার্লার রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে রাজ্যে। তবে সেক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ মানতে হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

অবশ্য এর আগে ২ জানুয়ারি ঘোষণা করা হয়েছিল যে করোনা বাড়বাড়ন্তের জেরে লোকাল ট্রেন সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে। তবে জনরোষের মুখে একদিনের মাথায় সেই সিদ্ধান্ত বদল করে রাজ্যের তরফে জানানো হয়েছিল যে রাত দশটা পর্যন্ত ট্রেন চলবে। এবার ফের একবার পুরোনো নির্দেশিকা বদল করে পার্লার, সেলুনের দরজা খুলে দেওয়ার ঘোষণা করল রাজ্য সরকার। যদিও ক্রমেই রাজ্যে দৈনিক সংক্রমণ বেড়ে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বলেছিলেন যে সংক্রমণ বাড়তে থাকলে আরও কড়া পদক্ষেপ করতে হবে সরকারকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বলেছিলেন যে সংক্রমণ বাড়তে থাকলে আরও কড়া পদক্ষেপ করতে হবে সরকারকে। 

প্রসঙ্গত, শুক্রবারও রাজ্যে ঊর্ধ্বমুখী ছিল সংক্রমণ গ্রাফ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হন ১৮ হাজারের বেশি মানুষ। কলকাতা শহরে পজিটিভিটি রেট ৪০ ছুঁই ছুঁই।

మరింత సమాచారం తెలుసుకోండి: