রবিবারের ইডেন গার্ডেন্স সাক্ষী থাকতে চলেছে আরও এক হাই ভোল্টেজ ম্যাচের। সম্ভাবত জীবনের শেষ আইপিএল টুর্নামেন্ট খেলছেন মহেন্দ্র সিং ধোনি। ঘরের মাঠে কেকআরের সমর্থকরাও হয়তো রবিবারের ম্যাচে মাহি দর্শনে উপস্থিত থাকবেন। তবে এই রকম একটি ম্যাচে উপর থাকছে বৃষ্টির ভ্রকুটি। এই বিগ ম্যাচও ভেস্তে যেতে পারে পশ্চিমী ঝঞ্ঝার জন্য।

কয়েকদিনের তীব্র দহনজ্বালার পর অবশেষে স্বস্তি পাবেন বঙ্গবাসী। হাওয়া অফিসের পূর্বাভাসে জানিয়েছে, রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ৪০ থেকে ৫০ কিমি বেগে দমকা ঝড়ো হাওয়া। ফলত পশ্চিমী ঝঞ্ঝার জেরেই ম্যাচ বাতিল হওয়ার সম্ভাবনা থাকছে।

হাই ভোল্টেজ এই ম্যাচের টিকিটের জন্য হিরিক পড়েছে মাস খানেক আগের থেকেই। গত রবিবারও ৪০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে মহামেডন গেটের বাইরে শতাধিক মানুষ লাইনে দাঁড়িয়েছিলেন অফলাইন টিকিট পাওয়ার জন্য। এতও কষ্ট করেও যাঁরা টিকিট জোগাড় করেছেন তাঁদের আশা ভাঙার সম্ভাবনা সবচেয়ে বেশি।

উল্লেখ্য এই মরশুমের আইপিএলের শুরু থেকে যে বিষয়টি নিয়ে সবথেকে বেশি আলোচনা হয়েছে তা মহেন্দ্র সিং ধোনির অবসর। ৪১ বছর বয়সি ধোনির এটাই হয়তো শেষ আইপিএল নাকি তিনি আরও খেলবেন এ নিয়ে দ্বিধা-বিভক্ত হয়েছে ক্রিকেট দুনিয়া। কেউ মনে করছেন এটাই শেষ মরশুম। আবার রোহিত শর্মা বলেছিলেন, প্রাক্তন ভারতীয় অধিনায়কের এখনও যা ফিটনেস তাতে আরামসে আরও দু-তিন বছর খেলে দিতে পারেন। এবার স্বয়ং ধোনিই বড়সড় ইঙ্গিত দিলেন।

শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সাত উইকেটে জিতেছে চেন্নাই সুপার কিংস।ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে ধোনি বলেন, এটা আমার কেরিয়ারের শেষ পর্যায়, সে আর যতদিনই খেলি না কেন। ‘শেষ বছর’ হয়তো বলেননি, তবে তিনি যেমন আচমকা সিদ্ধান্ত নেন তাতে এটাই শেষ আইপিএল হতে পারে।

మరింత సమాచారం తెలుసుకోండి: