ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টি২০ সিরিজের প্রথম ম্যাচে চার রানে হেরে গিয়েছে ভারত (India)। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে একঝাঁক তরুণ মুখ এই সিরিজে দেশের প্রতিনিধিত্ব করছে। বিশেষ করে ব্যাটিং বিভাগে হার্দিক ছাড়া আর সবাই কমবয়সি। আইপিএলের অভিজ্ঞতা থাকলে জাতীয় দলের হয়ে খুব বেশিদিন খেলেননি। ম্যাচের পর সেই অনভিজ্ঞতার কথাই বললেন অধিনায়ক। তিনি বললেন, তরুণ দল ভুল ভুল করতেই পারে।

হার্দিক বলেন, “আমরা রান তাড়া করার রাস্তাতেই ছিলাম এবং স্বচ্ছন্দেই ছিলাম। কয়েকটা ভুল করে ফেলেছি যার জন্য ম্যাচটা হাতছাড়া হল, তবে অসুবিধে নেই। একটা তরুণ দল ভুল করতেই পারে। আমরা একসঙ্গে বেড়ে উঠব। পুরো ম্যাচে আমরা নিয়ন্ত্রণে ছিলাম যেটা ইতিবাচক বিষয়। চারটে ভালো ম্যাচ আসতে চলেছে।”

অধিনায়ক আরও বলেন, “টি২০ ক্রিকেটে উইকেট হারালে যে কোনও রানই তাড়া করা কঠিন হয়ে দাঁড়ায়, আর ঠিক তাই হয়েছে। আবার দুটো বাউন্ডারি ম্যাচের ভরবেগ আপনার দিকে ফিরিয়ে আনতে পারে। আমরা যখন গোটা দুই উইকেট হারালাম সেটাই আমাদের রান তাড়ায় ব্যাঘাত ঘটাল।”


১৫ ওভারে চার উইকেটে ১১৩ ছিল ভারতের। ক্রিজে হার্দিক এবং সঞ্জু স্যামসন (Sanju Samson)। তখনও ভারতেরই পাল্লা ভারী। কিন্তু ১৬তম ওভারে এসে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন জেসন হোল্ডার (Jason Holder)। প্রথম বলেই বোল্ড করলেন ভারত অধিনায়ককে। সেই ওভারে সঞ্জুও রান আউট হয়ে গেলেন। উইকেট মেডেন গেল হোল্ডারের ওভার। তার আগে সূর্যকুমারকেও হোল্ডারই তুলেছিলেন। চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে দুই উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পেলেন তিনিই।  

প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪৯ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তিনটে চার ও তিনটে ছয় সহ ৩২ বলে ৪৮ করলেন অধিনায়ক রভম্যান পাওয়েল (Rovman Powell)। ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে ঝড় তোলা নিকোলাস পুরান (Nicholas Pooran) করলেন ৩৪ বলে ৪১। তা সত্ত্বেও রান ১৫০ পেরোয়নি না কুলদীপ যাদব (Kuldeep Yadav), হার্দিক পান্ডিয়াদের আঁটোসাঁটো বোলিংয়ে। টি২০তে অভিষেক করা মুকেশ কুমার (Mukesh Kumar) শুরুতে মার খেলেও ডেথ ওভারে ভালো বোলিং করলেন। অনেকদিন পর কুল-চা জুটি একসঙ্গে বল করলেন। কুলদীপ চার ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) দুই উইকেট নিলেও তিন ওভারে ২৪ রান দিয়ে ফেললেন।  

మరింత సమాచారం తెలుసుకోండి: