১০ বছরের বিধায়ক তিনি। এবারেও তিনি তাঁর পুরনো কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন তিনি। তিনি দাপুটে তৃণমূল নেতা এবং মমতা ক্যাবিনেটের মন্ত্রীও। তিনি জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর হলফনামা একবার দেখে নেওয়া যাক -

২০১৯-২০ অর্থবর্ষে জ্যোতিপ্রিয়র উপার্জন ছিল ৪০ লক্ষ ২১ হাজার ৯১০ টাকা। তাঁর স্ত্রী উপার্জন করেছেন ১৮ লক্ষ ১১ হাজার ৬৫০ টাকা। এই মুহূর্তে জ্যোতিপ্রিয়র হাতে আছে নগদ ২২ হাজার টাকা। তাঁর স্ত্রীর কাছে আছে ১৭ হাজার টাকা। বিভিন্ন ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে জ্যোতিপ্রিয়র নামে সঞ্চিত রয়েছে যথাক্রমে ১৪ হাজার টাকা, ৩ লক্ষ ৫৪ হাজার ৯৪৯ টাকা ৫ পয়সা, ১১ লক্ষ ৫০ হাজার ৭২৭ টাকা, ৫৪ লক্ষ ৫১ হাজার ৭৭৫ টাকা ৮২ পয়সা, ৩ লক্ষ ৩৮ হাজার ৪৪৭ টাকা ৭৫ পয়সা, ১২ লক্ষ ১০ হাজার ৯৪৯ টাকা ৭৪ পয়সা, ২ লক্ষ ৭৭ হাজার ৭৫৪ টাকা ৭৯ পয়সা, ১১ লক্ষ ৬ হাজার ৮৮১ টাকা ৮০ পয়সা, ১৫ লক্ষ ৫১ হাজার ২৩৫ টাকা, ২২ হাজার ৪১ টাকা, ২৫ লক্ষ ৬১ হাজার ৩৫ টাকা, ১ লক্ষ ৮৮ হাজার ৩৭৩ টাকা ৬৯ পয়সা, ৫৪ হাজার ৫৯ টাকা, ৮৬ হাজার ৬৫৭ টাকা এবং ২৭ লক্ষ ২৪ হাজার ৯৯৬ টাকা। বিভিন্ন ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে জ্যোতিপ্রিয়র নামে সঞ্চিত রয়েছে যথাক্রমে ১৪ হাজার টাকা, ৩ লক্ষ ৫৪ হাজার ৯৪৯ টাকা ৫ পয়সা, ১১ লক্ষ ৫০ হাজার ৭২৭ টাকা, ৫৪ লক্ষ ৫১ হাজার ৭৭৫ টাকা ৮২ পয়সা, ৩ লক্ষ ৩৮ হাজার ৪৪৭ টাকা ৭৫ পয়সা, ১২ লক্ষ ১০ হাজার ৯৪৯ টাকা ৭৪ পয়সা, ২ লক্ষ ৭৭ হাজার ৭৫৪ টাকা ৭৯ পয়সা, ১১ লক্ষ ৬ হাজার ৮৮১ টাকা ৮০ পয়সা, ১৫ লক্ষ ৫১ হাজার ২৩৫ টাকা, ২২ হাজার ৪১ টাকা, ২৫ লক্ষ ৬১ হাজার ৩৫ টাকা, ১ লক্ষ ৮৮ হাজার ৩৭৩ টাকা ৬৯ পয়সা, ৫৪ হাজার ৫৯ টাকা, ৮৬ হাজার ৬৫৭ টাকা এবং ২৭ লক্ষ ২৪ হাজার ৯৯৬ টাকা।

জ্যোতিপ্রিয়র নামে ১২টি স্থায়ী আমানতে সঞ্চিত রয়েছে যথাক্রমে ৫ লক্ষ টাকা, ৩ লক্ষ ১ হাজার ৩৬৮ টাকা, ৮ লক্ষ ১৫ হাজার ৬২৭ টাকা, ১৩ লক্ষ টাকা, ৬ লক্ষ ৬ হাজার ৫৯২ টাকা, ৯ লক্ষ ৯০ হাজার টাকা, ৬ লক্ষ টাকা, ৬ লক্ষ টাকা, ৭ লক্ষ টাকা, ৮ লক্ষ টাকা, ১১ লক্ষ ১০ হাজার ৬০২ টাকা এবং ৯ লক্ষ ৯০ হাজার টাকা। একাধিক স্থায়ী আমানত রয়েছে তাঁর স্ত্রীর নামেও। ৮টি স্থায়ী আমানতে তাঁর নামে গচ্ছিত আছে যথাক্রমে সাড়ে ৪ লক্ষ টাকা, ৫ লক্ষ টাকা, ১ লক্ষ টাকা, সাড়ে ৪ লক্ষ, ৯ লক্ষ ৯০ হাজার টাকা, ৫ লক্ষ টাকা, ৫ লক্ষ টাকা এবং ৯ লক্ষ ৯০ হাজার টাকা। শেয়ারবাজারে জ্যোতিপ্রিয় এবং তাঁর স্ত্রী বন্ড কিনেছেন ৫ লক্ষ টাকার করে। একটি জীবনবিমার ক্ষেত্রে এখনও অবধি তিনি বিনিয়োগ করেছেন ১৫ লক্ষ ৩১ হাজার ১০০ টাকা। অন্য দু’টি ক্ষেত্রে জমা দিয়েছেন এখনও পর্যন্ত ৫ লক্ষ টাকা এবং ৭ লক্ষ ২২ হাজার ৮৯২ টাকা। ডাকঘর সঞ্চয় প্রকল্পে তিনি বিনিয়োগ করেছেন ৪ লক্ষ ৫২ হাজার ৮৪ টাকা। ২০১৯ সালে একটি স্করপিয়ো এস-১১ কিনেছিলেন জ্যোতিপ্রিয়। খরচ হয়েছিল ১১ লক্ষ ৮৬ হাজার ২৩ টাকা। সে সময় তিনি পুরনো একটি স্করপিয়ো গাড়ির বিনিময়ে এই নতুন গাড়ি কিনেছিলেন। তাতে নতুন গাড়ির দামে ৪ লক্ষ ৭২ হাজার ৫৩৮ টাকা কম পড়েছিল। একটি চেন, ৭টি আংটি মিলিয়ে জ্যোতিপ্রিয়র কাছে ৪৫ গ্রাম সোনার গয়না আছে। তাঁর গয়নার মোট বাজারমূল্য ১ লক্ষ ৪০ হাজার টাকা। তাঁর স্ত্রীর কাছে থাকা ৫ জোড়া কানের দুল, দু’জোড়া বালা, চেন, একটি চুড় মিলিয়ে ১২২.৬৪ গ্রাম সোনার গয়নার মূল্য প্রায় ৪ লক্ষ ২৪ হাজার ৩১০ টাকা।



 

మరింత సమాచారం తెలుసుకోండి: