৭৩ নম্বর ওয়ার্ডের ভোটার মমতা বন্দ্যোপাধ্য়ায়। ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী কাজরী বন্দ্যোপাধ্য়ায়। রবিবার বিকাল ৪টে নাগাদ দলীয় প্রার্থীকে নিয়েই মিত্র ইনস্টিটিউশনে ভোট দিতে আসেন মুখ্যমন্ত্রী। বুথে ঢোকার আগে সাংবাদিকদের তিনি বলেন, "মানুষ উৎসবের মেজাজে ভোট দিয়েছেন। শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। বিরোধীরা যে অভিযোগ করছেন, তা ভিত্তিহীন। তাই এই সব কথাকে উপেক্ষা করুন।"

পাশাপাশি তৃণমূল নেত্রী কটাক্ষ করেন, "ভোটে লড়তে না পেরে নাটক করছে বিরোধীরা। বিরোধীদের কোনও সংগঠন নেই। তাঁদের কর্মী নেই। তাই এজেন্ট দিতে পারেনি।" বিক্ষিপ্ত কিছু অশান্তি হলেও ভোট শান্তিপূর্ণ বলেই দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর কথায়, "পুলিশ খুব ভালো কাজ করেছে। বেস্ট পুলিশ কলকাতা পুলিশ।"


অন্যদিকে, সকাল থেকে বারবার উত্তপ্ত হয়ে ওঠে শিয়ালদহের টাকি বয়েজ স্কুল। অভিযোগ, বুথের ১০০ মিটারের মধ্যেই তিন থেকে চারটি বোমা পড়ে। বোমাবাজিতে জখম হন দু'জন। আহতদের মধ্যে একজন আবার সাধারণ ভোটার। তবে সাংবাদিক সম্মেলনে কলকাতা পুলিশের জয়েন্ট সিপি হেড কোয়াটার্স (Joint CP Headquaters) শুভঙ্কর সিনহা সরকার জানালেন, 'সকাল থেকে কিছু ঘটনা ঘটেছে। মোটের উপর ভোট শান্তিপূর্ণ'।
 
আর বোমাবাজি নিয়ে তাঁর বক্তব্য, 'দুটি বোমাবাজির ঘটনা ঘটেছে। আমহার্স্ট থানার টাকি বয়েস স্কুলের সামনে বোমা ফাটে। রাস্তার উল্টো দিকে নারকেলডাঙা থানা এলাকা থেকে দুষ্কৃতীরা এসেছিল। একজনকে গ্রেফতার করা হয়েছে। সকাল ৯.৪৫ নাগাদ এন্টালি থানার খন্না হাইস্কুলের সামনে বেলেঘাটা রোডের উপর বোমাবাজি হয়। সঙ্গে সঙ্গে পুলিস পৌঁছয়। ভোট প্রক্রিয়ায় ব্যাঘাত ঘটেনি। শান্তিপূর্ণভাবে ভোট চলছে'।

మరింత సమాచారం తెలుసుకోండి: