দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে সোমবার থেকে। দক্ষিণবঙ্গে (South Bengal) বাড়বে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি।  মৌসুমী অক্ষরেখা অবস্থান বদল করছে। অক্ষরেখার পশ্চিমাংশ স্বাভাবিক অবস্থানে ফিরেছে। অক্ষরেখার পূর্বের অংশ অবস্থান বদল করবে ৬ই আগস্ট রবিবার। উত্তর বঙ্গোপসাগরের নিম্নচাপ, সুস্পষ্ট নিম্নচাপ রূপে ছত্রিশগড়ে অবস্থান করছে। এটি ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে সরে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় এটি আরও দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবে।  

হাওয়া অফিসের পূর্বাভাস,  কলকাতায় (Kolkata) বৃষ্টির (Rain) পরিমাণ কমবে। হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। রবিবার থেকে বদলাতে পারে আবহাওয়া। সোমবার থেকে বৃষ্টি বাড়তে পারে। আংশিক মেঘলা আকাশ। আগামী তিন দিনে বাড়বে গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তি। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৬ থেকে ৯০ শতাংশ।

দক্ষিণবঙ্গে গরম বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তিও বাড়বে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রযেছে। তবে বৃষ্টির পরিমাণ কমবে গত কয়েক দিনের তুলনায়। আগামী ২-৩ দিনে বাড়বে তাপমাত্রা। ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। সঙ্গে বাতাসে রয়েছে জলীয় বাষ্প তাই আর্দ্রতা জনিত অস্বস্তিতে পারে। আগামী রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের কোন জেলাতেই।

উত্তরবঙ্গে (North Bengal) বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। আগামী কয়েকদিন বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরে।

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা মধ্যপ্রদেশ ছত্রিশগড় অরুণাচল প্রদেশ আসাম মেঘালয়ে। আগামীকাল শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর প্রদেশ পাঞ্জাব এবং হরিয়ানাতে। রবিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরাখন্ড বিহার এবং ঝাড়খন্ড। বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা জম্মু-কাশ্মীর পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি এবং ত্রিপুরা ও সিকিম। তামিলনাড়ুতে গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তি আগামী ৪৮ ঘন্টা।

మరింత సమాచారం తెలుసుకోండి: