ছাত্র সংসদ নির্বাচন নিয়ে অচলাবস্থা অব্যাহত মেডিক্যাল কলেজে। শুক্রবার মেডিক্যাল কলেজ কাউন্সিলের বৈঠকে কোনও রফাসূত্র বের হয়নি। অন্যদিকে শুক্রবার বিকেলে আচমকাই জ্ঞান হারান অনশনরত পড়ুয়া কৌশিক বড়ুয়া। তাঁকে হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়েছে।শুক্রবার জরুরী ভিত্তিতে ডাকা কলেজ কাউন্সিলের বৈঠকে যোগ দিয়েছিলেন আন্দোলনরত পড়ুয়াদের প্রতিনিধি। বৈঠকে ছিলেন, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ সহ অন্য শিক্ষক চিকিৎসকেরা। বৈঠকে অধ্যাপকদের তরফে অনশন প্রত্যাহারের প্রস্তাব দেওয়া হয়।

অন্যদিকে, কাউন্সিল ভোটের দিন চূড়ান্ত করার বিষয়ে সিদ্ধান্ত না নিতে পারার বিষয়টি অনশনরত পড়ুয়াদের জানানো হয়। অনশনরত পড়ুয়াদের দাবি, কাউন্সিলের বৈঠকে তাঁদের সঙ্গে খারাপ ব্যবহার করেছেন অধ্যাপকেরা। কিছুক্ষণপরই দু'পক্ষের বাদানুবাদে শেষ পর্যন্ত আলোচনা ভেস্তে যায়।এই জটিলতার আবহে শনিবার মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক বিল্ডিংয়ের অডিটোরিয়ামে অনশনরত পড়ুয়াদের সমর্থনে সভা করবেন বিদ্বজনেরা।

অন্যদিকে কলেজের আইনশৃঙ্খলার অবনতি ও অবরোধের কারণে অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস নিজের অফিসে আজ থেকে বসবেন না বলে জানিয়েছেন। স্বাস্থ্য ভবনে ইতিমধ্যেই তিনি এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। যদিও অনশনরত পড়ুয়ারা ২২ ডিসেম্বর ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে এখনও অনড় অবস্থানে রয়েছেন।


অন্যদিকে, শেষ বার রঞ্জি ট্রফি খেলছেন মন্ত্রীমশাই। চলতি মরশুম শেষ হলেই অবসর নেওয়ার ভাবনা নিয়ে ফেলেছেন মনোজ তিওয়ারি। যে কারণে মনোজ চান, এই বছর বাংলাকে রঞ্জি জিতিয়ে ব্যাট তুলে রাখতে। ক্যারিয়ারের শেষটা মধুরেণ সমাপয়েৎ চান মনোজ। মনোজ তাঁর ২২ বছরের দীর্ঘ ক্যারিয়ারে রঞ্জি ফাইনাল খেললেও, কখনও ট্রফি জয়ের স্বাদ পাননি। ভারতের হয়ে সেঞ্চুরি হাঁকালেও, বাংলার জার্সিতে রঞ্জি ট্রফি অধরাই থেকে গিয়েছে। এই আক্ষেপটা ক্যারিয়ারের শেষ লগ্নে এসে পূরণ করতে চান রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী।

మరింత సమాచారం తెలుసుకోండి: