১৫ অক্টোবর নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium) ভারত-পাকিস্তান (India vs Pakistan) দ্বৈরথ হওয়ার কথা ছিল। কিন্তু নবরাত্রি পড়ে যাওয়ায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। প্রাথমিকভাবে ঠিক করা হয়েছিল, একদিন এগিয়ে অর্থাৎ ১৪ অক্টোবর হবে মহারণ। সেই সিদ্ধান্ততেই এদিন সিলমোহর দিল আইসিসি (ICC)। ভারত-পাক ম্যাচ ছাড়াও আরও আটটি ম্যাচের সময়সূচি বদলাল। একদিন এগিয়ে এল ইডেন গার্ডেন্সে (Eden Gardens) আয়োজিত হতে চলা ইংল্যান্ড (England) বনাম পাকিস্তান (Pakistan) ম্যাচও। এই ম্যাচ হওয়ার কথা ছিল ১২ নভেম্বর, সেদিন কালীপুজো (Kali Puja) ফলে ফের নিরাপত্তাজনিত সমস্যা হতে পারে।

ভারত-পাকিস্তান ম্যাচ এগিয়ে আসার ফলে একদিন পিছিয়ে দেওয়া হয়েছে ইংল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচ। ১৪ অক্টোবরের পরিবর্তে ১৫ অক্টোবর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আয়োজিত হবে। হায়দরাবাদে শ্রীলঙ্কা বনাম পাকিস্তান ম্যাচ ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর খেলা হবে। অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার হেভিওয়েট ম্যাচ লখনউয়ের মাঠে ১৩ অক্টোবরের পরিবর্তে ২৪ ঘণ্টা আগে ১২ অক্টোবর খেলা হবে।


চেন্নাইয়ের মাঠে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের ম্যাচ হওয়ার কথা ছিল ১৪ অক্টোবর, তা এগিয়ে এনে ১৩ অক্টোবর করা হচ্ছে এবং এই ম্যাচ এবার ডে-নাইট হবে। দিন বদল না হলেও সময় বদলেছে ইংল্যান্ড-বাংলাদেশ ম্যাচের। ধরমশালার মাঠে এই ম্যাচ ডে-নাইট হওয়ার কথা ছিল কিন্তু তা শুরু হবে সকাল সাড়ে ১০টায়।

ইডেনের ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচের মতোই ১২ অক্টোবরের অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ ম্যাচ ১১ তারিখে ফেলা হয়েছে। পুনের মাঠে ওই ম্যাচ শুরু হবে সকাল সাড়ে ১০টায় এবং ইডেনের ম্যাচ শুরু হবে দুপুর ২টোয়। বিরাট কোহলিদের (Virat Kohli) শেষ লিগ ম্যাচ রয়েছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে, হওয়ার কথা ছিল ১১ নভেম্বর। বেঙ্গালুরুতে সেই ম্যাচ আয়োজিত হবে একদিন পরেই, ১২ নভেম্বর। প্রসঙ্গত, ৫ অক্টোবর নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ উদ্বোধন হবে। ১৯ নভেম্বর সেই মাঠেই ফাইনাল। আপামর ভারতবাসী ওদিন রোহিত শর্মার (Rohit Sharma) হাতে ট্রফি দেখতে চায়।    

మరింత సమాచారం తెలుసుకోండి: