বিশ্বকাপ (CWC 2023) শুরু হতে আর দু’ মাসও বাকি নেই। এদিকে ভারতের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) স্বীকার করলেন, ব্যাটিং লাইন আপে চার নম্বর নিয়ে বহুদিন ধরে সমস্যা চলছে। তিনি এও জানান, যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) পর আর কেউ ওই পোজিশনে কেউ নিজেকে স্থায়ী করতে পারেনি। শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) চার নম্বর স্পটের জন্য দীর্ঘস্থায়ী পরিকল্পনায় রাখা হয়েছিল, কিন্তু তাঁর চোট, বিশ্বকাপ আদৌ খেলতে পারবেন কি না সন্দেহ। সুস্থ হয়ে উঠলেও ফর্ম কেমন থাকবে তাও বড় প্রশ্ন।

রোহিত এদিন বলেন, “দেখুন, চার নম্বর স্পট আমাদের বহুদিন ধরে ভুগিয়ে চলেছে। একটা বড় সময় ধরে শ্রেয়স চারে নেমেছে এবং ও ভালো খেলেছে। দুর্ভাগ্যবশত চোট আঘাত ওকে কিছুটা সমস্যায় ফেলেছে আর এটাই গত ৪-৫ বছর ধরে সমস্যা। অনেকেই চোটের কবলে পড়েছে এবং আপনারা দেখেছেন নতুন নতুন খেলোয়াড়রা এসে ওই স্পটে খেলেছে।”

অধিনায়ক আরও বলেন, “শেষ চার বছরে যে হারে খেলোয়াড়রা চোট পেয়েছে তা প্রচুর। তার ফলে তাদের পাওয়া যায়নি এবং সে কারণেই আমাদের অন্যদের দিয়ে চেষ্টা করতে। চার নম্বর স্পট নিয়ে আমার এটাই বলার। অনেকেই দলে এসেছে এবং বেরিয়ে গিয়েছে, চোট তাদের বাইরে রেখেছে আবার কেউ ফর্ম হারিয়ে ফেলেছে।”


প্রসঙ্গত, ২০১৯ বিশ্বকাপের পর থেকে ওয়ান ডে ফর্ম্যাটে ১১ জন খেলোয়াড়কে চার নম্বর স্পটে খেলানো হয়েছে। তাদের মধ্যে শ্রেয়স আইয়ার এবং ঋষভ পন্থ (Rishabh Pant) ১০ ম্যাচের বেশি খেলেছেন। পন্থের এই বিশ্বকাপে খেলার কোনও সম্ভাবনাই নেই, তাঁর সুস্থ হতে আরও এক বছর। আইয়ারও এখনও পিঠের চোট সারিয়ে ফেরেননি।

রোহিত বলেন, “শ্রেয়স এবং কে এল রাহুল (KL Rahul) চার মাস কোনও ক্রিকেট না খেলে ফিরছে। দুজনেরই বড় চোট ছিল এবং দুজনেরই অস্ত্রোপচার হয়েছে। আমারও একবার অস্ত্রোপচার হয়েছিল তাই তার পরে কেমন লাগে আমি জানি। ওরা কেমন সাড়া দেয় আমাদের দেখতে হবে।” অধিনায়ক সেই সঙ্গে এটাও স্পষ্ট করে দেন, এই দলে অটোম্যাটিক চয়েস কেউ না, এমনকী তিনি নিজেও নন।

మరింత సమాచారం తెలుసుకోండి: