বিশ্ব মানবধর্ম বিকাশ পরিষদ ও মায়ারানী দেবী মেমোরিয়াল ট্রাস্ট-এর ব্যাবস্থাপনায় অসমের করিমগঞ্জ জেলার অন্তর্গত আছিমগঞ্জ আয়োজিত হল আন্তর্জাতিক কবি মহাসম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় চলতি মাসের ২১ তারিখ। ভারতের বিভিন্ন রাজ্যের কবি সাহিত্যিকদের পাশাপাশি পদ্মাপাড়ের দেশের বিশিষ্ট কবি সাহিত্যিকরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। মায়া রানী দেবী মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে 16 জন বিশিষ্ট কবি সাহিত্যিক গুনীকে স্বর্ণ পদক ও মানপত্র দিয়ে সম্মাননা জানান। ট্রাস্টের সভাপতি লক্ষ্মী দেবনাথ মহাশয়া  স্বর্ণ পদক ও মানপত্র প্রদান করেন।

উক্ত কবি সাহিত্যিকদের আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের উত্তর 24 পরগনা জেলার  সূচনা ষান্মাসিক পত্রিকার সম্পাদিকা তমা  কর্মকার এবং সম্পাদক  বানীব্রত। সম্পাদিকা  কবি তমা কর্মকারকে পদকও মানপত্র দিয়ে সম্মাননা জানান মায়ারানী দেবী মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে।  সমগ্র কবি সন্মেলন টি পরিচালনা করেন মায়ারানি ট্রাস্টের কর্ণধার নীহার রঞ্জন দেবনাথ 

এছাড়া ওই অনুষ্ঠানে উপস্হিত ছিলেন  বাংলাদেশের আইনজীবী কবি শ্রীমতী কল্যানী দেব চৌধুরী সহ বাংলাদেশ ও ভারতের বিভিন্ন প্রান্তের কবি বর্গ।  প্রত্যেক কবি বন্ধুর হাতে মায়ারানী দেবী মেমোরিয়াল ট্রাস্টের মানপত্র তুলে দেওয়া হয় সংস্থার পক্ষ থেকে।

বাংলা ভাষায় আপনার লেখা গল্প, কবিতা, প্রবন্ধ, নাটক, উপন্যাস,ফিচার, গবেষণা মূলক লেখা অপ্রকাশিত টাইপ করে (বাংলা মোবাইল ফ্রন্ট অথবা অভ্র ফ্রন্টে) পাঠিয়ে দিন আমাদের দপ্তরে। সম্পাদকের বিচারে আমরা প্রকাশ করবো আপনার লেখা। লেখা পাঠাবেন ই-মেইলে bbplive.news@gmail.com

আপনার লেখা বই পাঠকদের কাছে তুলে ধরতে ও পাঠকদেরকে সাড়া জাগাতে, বই রিভিউ করতে পাঠান দুটি বই। আমাদের দপ্তরের ঠিকানায় স্পিড পোষ্টে। খামের উপর লিখবেন "খোলা চিঠি" সম্পাদক বিবিপি নিউজ।

চিঠি পাঠাবেন: বিবিপি নিউজ,বারাসাত,কলকাতা-১২৪ ফোন:৭০০৩৩৪৫৫৫৮

మరింత సమాచారం తెలుసుకోండి: