যেভাবে শুরু করেছিল শ্রীলঙ্কা (Sri Lanka) তাতে মনে হয়েছিল টসে জিতে ব্যাট করার অদ্ভুত সিদ্ধান্তের সুবিচার করবে তারা। কিন্তু কোথায় কী, মাত্র ২১৫ রানে অল আউট হয়ে গেল দাসুন শনাকার দল। সর্বোচ্চ রান করেছেন নুয়ানিদু ফার্নান্ডো। ৬৩ বলে ৫০ রান করে রান আউট হয়ে যান তিনি। শ্রীলঙ্কা শিবিরের অনেকেই শুরুটা ভাল করেছিলেন, কিন্তু কেউই বড় ইনিংস গড়তে পারেননি। ২০, ৩৪, ১৫, ২১, ৩২— স্কোরকার্ডে এমনই সব ‘ফিগার’।

প্রথম ওয়ান ডে-র মতো এদিনও দারুণ বল করলেন মহম্মদ সিরাজ (Mohammad Siraj)। ৫০ ওভারের ফর্ম্যাটে ক্রমশ নিজের জায়গা পাকা করছেন তিনি। আজ আবার তিন উইকেট নিলেন। তাও ৫.৪ ওভার বল করে। আবিষ্কা ফার্নান্ডোকে বোল্ড করে প্রথম ধাক্কা দেন সিরাজই। ২৯ রানে প্রথম উইকেট পড়ার পর ভাল খেলছিল শ্রীলঙ্কা। ১৫ ওভারে ১০২ রান করে ফেলে তারা। এরপরই চায়নাম্যান কুলদীপ যাদবকে (Kuldeep Yadav)আক্রমণে আনেন রোহিত শর্মা (Rohit Sharma)। প্রথম ওভারেই ধাক্কা দেন কুলদীপ।

পরের ওভারে আসেন বাঁ-হাতি স্পিনার অক্ষর প্যাটেল (Akshar Patel)। তিনিও নিজের প্রথম ওভারে উইকেট তোলেন। এই জোড়া ধাক্কা আর সামলে উঠতে পারেননি লঙ্কানরা। ১০ ওভার বল করে ৫১ রান দিয়ে ৩ উইকেট নেন কুলদীপ। সাম্প্রতিক কালে যখনই খেলানো হয়েছে ভালো পারফর্ম্যান্স দিয়েছেন এই বোলারটি। এদিন জোড়া উইকেট পেলেন ভারতের এক্সপ্রেস গতির বোলার উমরান মালিক (Umran Malik)। অবশ্য তিনি একটু বেশি রান দিয়ে ফেলেছেন। সন্ধে-রাতের ইডেনে ৫০ ওভারে ২১৬ রান তোলা ভারতের কাছে কোনও ব্যাপার না। বিরাট কোনও অঘটন না ঘটলে ৩০-৩৫ ওভারের মধ্যে ম্যাচ পকেটে পুরে নেবেন রোহিত-কোহলিরা।  

మరింత సమాచారం తెలుసుకోండి: