ক্রমশ ভয়াবহ হচ্ছে দেশের করোনা পরিস্থিতি। করোনা (Covid 19) ঝড়ে দেশজুড়ে বেলাগাম সংক্রমণ। এই প্রথম দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লাখের গণ্ডি পার করল। বর্তমানে লকডাউন চলছে রাজধানী দিল্লিতে। এছাড়াও কার্ফু জারি করেছে মহারাষ্ট্র, ঝাড়খণ্ড, তেলেঙ্গানাও। কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়াদুরাপ্পা জানান, আগামী কাল থেকেই রাজ্যে জারি হতে চলেছে কার্ফু। ১৪ দিন কোনও কোনও পাবলিক ট্রান্সপোর্ট পাওয়া যাবে না। শুধুমাত্র প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য সকাল ৬টা থেকে সকাল ১০ পর্যন্ত দোকান খোলা থাকবে।

পাশাপাশি, বিনামূল্যে টিকাকরণের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। সোমবার টুইটারে তিনি লেখেন, ‘কর্নাটকের সমস্ত সরকারি টিকাকরণ কেন্দ্রে বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে ১৮-৪৪ বছর বয়সিদের। বয়সের মাত্রা অনুযায়ী যাঁরা এই টিকা নিতে পারবেন, তাঁদের ২৮ এপ্রিল থেকে নাম নথিভুক্ত করার অনুরোধ করছি’। এর আগে ওড়িশা, হরিয়ানা, মহারাষ্ট্র, কেরল, উত্তর প্রদেশ এবং দিল্লিও বিনামূল্যে টিকাকরণের ঘোষণা করেছে। প্রসঙ্গত, কেন্দ্র টিকাকরণের বয়সসীমা ১৮ বছরের ঊর্ধ্বে করার ঘোষণা করার পরই কেন্দ্র এবং রাজ্যগুলির জন্য আলাদা আলাদা টিকার দাম ধার্য করা হয়েছিল। তারপরই বিনামূল্যে রাজ্যবাসীদের টিকা দেওয়ার ঘোষণা করে এই সব রাজ্য। 

অন্যদিকে, ১১টি কেন্দ্রে বিকেল ৫টা পর্যন্ত ৮০.৩০ শতাংশ ভোট পড়েছে এই জেলায়। ভোটের হারে এরপরই রয়েছে দক্ষিণ দিনাজপুর। ৫টা পর্যন্ত ৮০.২১ শতাংশ ভোট পড়েছে সেখানে। এ ছাড়া মালদহে ৭৮.৭৬ শতাংশ এবং পশ্চিম বর্ধমানে ৭০.৩৪ শতাংশ ভোট পড়েছে বিকেল ৫টা পর্যন্ত।

మరింత సమాచారం తెలుసుకోండి: