আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাইতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টি বৃদ্ধির সঙ্গে উত্তরবঙ্গেও বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাস। আজকের মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১১ মে বুধবার সকালের মধ্যে সবকটি জেলাতেই বৃষ্টির পরিমাণ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সঙ্গে উপকূলবর্তী তিন জেলায় ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

হাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার থেকে ওড়িশার দিকে ঘুরতে পারে ঘূর্ণিঝড় ‘অশনি’র গতিপথ। তার পর সন্ধ্যা নাগাদ পৌঁছতে পারে উপকূলের খুব কাছে। ইতিমধ্যে এই ঝড়ের প্রভাব শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। পূর্বাভাস অনুযায়ী ‘অশনি’র প্রভাবে ভিজবে উপকূলবর্তী সমস্ত জেলা। বৃষ্টি হবে সোমবার থেকেই। মঙ্গলবার থেকে বৃষ্টির তীব্রতা আরও বাড়বে উপকূলের জেলাগুলিতে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আপাতত শুক্রবার পর্যন্ত জারি রয়েছে এই সতর্কতা।

অশনি, যার অর্থ সিংহলী ভাষায় 'ক্রোধ', বঙ্গোপসাগরে ২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে উত্তর-পশ্চিম দিকে উপকূলীয় অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার দিকে এগিয়ে চলেছে। এর প্রভাবে সকাল থেকেই মেঘলা আকাশ শহরে। কিছুটা গুমোটভাবও রয়েছে। রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তিও। তবে কাল বৃষ্টির জন্য তাপমাত্রা স্বাভাবিকের থেকে কিছুটা কমেছে। তবে অশনি কাঁটায় সিঁদুরে মেঘ দেখছেন উপকূলবর্তী এলাকা। এখন দেখার অশনি কতটা প্রভাব ফেলে বাংলায়।ো

మరింత సమాచారం తెలుసుకోండి: