গরু পাচার মামলায় সরাসরি ইডির মুখোমুখি হলেন সাংসদ–অভিনেতা দেব। সিবিআই হাজিরা দিতে হয়েছিল তাঁকে। এবার নয়াদিল্লিতে গরু পাচার মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করল ইডি। বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ সূত্রের খবর, গত মঙ্গলবার ইডির সামনে হাজিরা দেন তৃণমূল কংগ্রেস সাংসদ–অভিনেতা দেব। তাঁকে টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে ইডি’‌র অফিসাররা। গরুপাচার মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এই প্রথমবার ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন তিনি।

এর আগে গরু পাচার মামলায় দেবকে  টানা পাঁচ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে CBI। সিবিআই-এর জিজ্ঞাসাবাদ থেকে বেরিয়ে এসে অভিনেতা-সাংসদ বলেন, "আমি বেশি কিছু বলতে পারব না। একজন ব্যক্তিকে চিনি কি না সেই বিষয়ে জানতে চাওয়া হয়েছিল। আমার বক্তব্য জানিয়েছি। মনে হয় আর ডাকবে না।"  গরু পাচার মামলায় অভিযুক্ত এনামূল হককে তিনি চেনেন না বলেও জানান দেব। ঘাটাল (Ghatal) কেন্দ্রের তৃণমূল (TMC) সাংসদ (MP) দীপক অধিকারী অর্থাৎ দেবকে গরুপাচার মামলায় ৯ ফেব্রুয়ারি নোটিস পাঠায় সিবিআই। জানা যায় গরুপাচার মামলায় তদন্তে নেমে সিবিআইয়ের কাছে উঠে আসা তথ্যে দেখা যায় ঘাটাল হাইওয়ে দিয়ে সক্রিয় ছিল এই চক্র। সেই সূত্র ধরে বেশ কয়েকজন সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করেই দেবের নাম উঠে আসে। তবে ইডি কি নিয়ে জিজ্ঞাসাবাদ করল তা জানা যায়নি।

অন্যদিকে, শুক্রবার রাষ্ট্রপতি পদের জন্য মনোনয়নপত্র জমা দেবেন এনডিএ-র প্রার্থী দ্রৌপদী মুর্মু। সব ঠিক থাকলে তাঁর মনোনয়ন জমা দেওয়ার সময়ে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ ছাড়া উপস্থিত থাকবেন মোদী মন্ত্রিসভার অন্য শীর্ষ নেতা, সাংসদ, বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এনডিএ-র শরিক না হলেও, ভূমিকন্যার সমর্থনে মনোনয়নে উপস্থিত থাকবেন ওড়িশা সরকারের দুই মন্ত্রীও।

మరింత సమాచారం తెలుసుకోండి: