জল্পনার অবসান। গত অ্যাশেজে ০-৪ হারের পর ফেব্রুয়ারি মাসে ইংল্যান্ড দলের কোচের পদ থেকে সরে যান ক্রিস সিলভারউড। সেই জায়গায় কোচ করা হল নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে। ৪০ বছরের ম্যাকালাম, এই মুহূর্তে আইপিএলে (Indian Premier League) কেকেআরের (Kolkata Knight Riders) হেড কোচ। চলতি আইপিএল শেষ হলেই ম্যাকালাম কেকেআরের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে নেবেন। বেন স্টোকসদের সঙ্গে শুরু করবেন কেরিয়ারের নতুন অধ্যায়।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় যে টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটে আলাদা কোচ রাখা হবে। ম্যাকালামকে টেস্ট দলের কোচ করা হয়েছে। ১০১টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে ম্যাকালামের। লাল বলের ক্রিকেটে দ্রুততম শতরানটাও এসেছে তাঁর ব্যাট থেকে। মাত্র ৫৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে মোট ১২টি শতরান রয়েছে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়কের।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, শ্রেয়স আয়ারদের সঙ্গে কথা বলেছেন ম্যাকালাম। ২০০৮ সালে আইপিএলের প্রথম মরসুমে কলকাতার হয়েই খেলেছিলেন তিনি। খেলা ছাড়ার পর সেই নাইটদের দায়িত্ব নেন ম্যাকালাম। আগামী জুনে ইংল্যান্ড-নিউজিল্যান্ড তিন টেস্টের সিরিজ খেলবে। তার আগেই ইংল্য়ান্ড নতুন কোচ বেছে নিল। ম্যাকালাম ১০১টি টেস্ট খেলেছেন। ৬৪৫৩ রান করেছেন তিনি। রয়েছে ডডন সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি। ইংল্যান্ড গত মাসে বিশ্ববন্দিত অলরাউন্ডার বেন স্টোকসকে নয়া টেস্ট অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে। রুটের অধিনায়ক হিসাবে টানা পাঁচ বছরের মেয়াদ শেষ হয়েছে।

మరింత సమాచారం తెలుసుకోండి: