ফ্লরিডার প্রথম ম্যাচ জিতে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গেল ভারত। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও জয় নিশ্চিত করলেন রোহিত শর্মারা। ভারতের ১৯১ রানের জবাবে ক্যারিবিয়ানরা করল ১৩২ রান। ভারতের এদিনের জয়ে পিছনে অনেক খেলোয়াড়ের অবদান রয়েছে। কিন্তু দল নিশ্চয়ই সবচেয়ে স্বস্তি পেয়েছে আবেশ খানের পারফরম্যান্স থেকে। কারণ আবেশ খানের শেষ দুটি ম্যাচ খুবই খারাপ গিয়েছিল।

ম্যাচের পরে আবেশ খান বলেন,‘সত্যিই ভালো লাগছে,যেহেতু শেষ দুই ম্যাচে ভালো করতে পারিনি। আমি হার্ড লেন্থ বোলিং করেছি। আমি শুধু আমার কোচ ও অধিনায়কদের সঙ্গে কথা বলেছি। তাঁরা বলেছিলেন,‘আমরা আপনাকে সমর্থন করছি।’ তারা আমাকে সমর্থন করেছিল; কিন্তু একটা ম্যাচ বাকি আছে,আর আমি সেই দিকেই ফোকাস করছি।’

উল্লেখ্য, টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান ক্যারিবিয়ান অধিনায়ক নিকোলাস পুরান। রোহিতরা করেন ৫ উইকেটে ১৯১ রান। মাত্র ১৬ বলে ২টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে ৩৩ রান করলেন ভারত অধিনায়ক। অন্য ওপেনার সূর্যকুমার যাদবের ব্যাট থেকে এল ১৪ বলে ২৪ রান। তিনি মারলেন ১টি চার এবং ২টি ছয়। এ দিন শ্রেয়স আয়ারের পরিবর্তে প্রথম একাদশে আসেন দীপক হুডা। তিন নম্বরে নেমে তিনি করলেন ১৯ বলে ২১। উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্থ খেললেন ৩১ বলে ৪৪ রানের আগ্রাসী ইনিংস। ৬টি চার দিয়ে সাজানো তাঁর ইনিংসটি। ২৩ বলে ৩০ রান করে অপরাজিত থাকলেন সঞ্জু স্যামসন। তবে রান পেলেন না দীনেশ কার্তিক (৯ বলে ৬)। ৮ বলে ২০ রান করে শেষ পর্যন্ত সঞ্জুর সঙ্গে উইকেটে ছিলেন অপরাজিত অক্ষর পটেল।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের দূরন্ত বোলিংয়ের সামনে মাত্র ১৩২ রানেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ২ উইকেট নিলেও ৩ ওভার বল করে অক্ষর প্যাটেল দিলেন ৪০ রান। ২৭ রান দিয়ে ২ উইকেট নিলেন রবি বিষ্ণোই। এ দিন ভারতের সফলতম বোলার অর্শদীপ সিংহ ১২ রানে দিয়ে নিলেন ৩ উইকেট। ভাল বোলিং করলেন আবেশ খানও। তিনি ১৭ রান দিয়ে নিলেন ২ উইকেট।

మరింత సమాచారం తెలుసుకోండి: