তৃতীয় দিনের শেষে যেটা প্রত্যাশিত ছিল সেটাই হল। ঝাড়খণ্ডকে ৯ উইকেটে হারিয়ে রঞ্জি ট্রফির সেমিফাইনালে পৌঁছে গেল বাংলা (Bengal)। তৃতীয় দিনের শেষে ঝাড়খণ্ডের স্কোর ছিল ১৬২/৭। সেখান থেকে চতুর্থ দিনে ঝাড়খণ্ডের (Jharkhand) স্কোর ২২১ রানে গিয়ে পৌঁছায়। আর্যমান সেন করেন ৬৪ রান এবং সুপ্রিয় চক্রবর্তী করেন ৪১ রান।

বাংলার বোলারদের মধ্যে আকাশ ঘটক ৩ এবং শাহবাজ আহমেদ নেন ২ উইকেট। বাংলার কাছে জয়ের জন্য লক্ষ্যমাত্রা ছিল ৬৭। এক উইকেট হারিয়ে খুব দ্রুতই সেই রান চেজ করে ফেলে বাংলা। বাংলার ব্যাটারদের মধ্যে অভিমন্যু ঈশ্বরণ ২৮ রানে এবং সুদীপ কুমার ঘরামি ২৬ রানে অপরাজিত থেকে যান। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ বাংলার ওপেনার কাজী জুনেইদ।

উল্লেখ্য,  রঞ্জি সেমিফাইনাল ইডেনে খেলতে চাননি মনোজরা। ওড়িশার বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইডেনে হেরে গিয়েছিল বাংলা। পিচ বিতর্কে সেই ম্যাচ প্রথম থেকেই বাংলার ক্রিকেটারদের মনোবল ভেঙে দিয়েছিল। যার প্রভাব পড়েছিল ম্যাচে। সেমিতে যদিও অন্য বাংলাকে দেখা গেল।

ম্যাচের প্রথম দিন থেকেই বাড়তি সুবিধা পায় বাংলা। কারণ ম্যাচের দিন সকালেই চোট পান সৌরভ তিওয়ারি।। তাঁকে বাদ দিয়েই দল নামাতে বাধ্য হন অধিনায়ক বিরাট সিংহ। কিন্তু বাংলা দল পেয়ে যান মুকেশ কুমার, শাহবাজ় আহমেদকে। ফলত বাংলার শক্তি অনেকটাই বেড়ে যায় যেখানে ঝাড়খণ্ডের শক্তি কিছুটা হলেও কমে যায়।

এবারে বাংলা দলের পাখির চোখ রঞ্জি ট্রফি। সেমিফাইনালে আর থেমে থাকতে চান না মনোজরা।

మరింత సమాచారం తెలుసుకోండి: