তৃতীয় দিনের শেষে দেখা গেল ক্যারিবিয়ানরা প্রতিটি উইকেটের জন্য লড়াই করছেন। দ্বিতীয় দিনেই এর আঁচ পড়েছিল কিছুটা। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন খুব সহজ ছিল না ভারতীয় বোলারদের (Indian Bowler)  কাছে। বৃষ্টি হওয়ায় এদিন ৬৭ ওভার খেলা হল। ওয়েস্টি ইন্ডিজ (West Indes) করল ১৪৭ রান। তবে ভারতের প্রথম ইনিংস থেকে এখনও ২০৯ রান পিছিয়ে রয়েছেন ক্যারিবিয়ানরা। হাতে ৫ উইকেট।

তৃতীয় দিনের শুরু থেকে মাটি আঁকড়ে পড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেজ ব্রেথওয়েট (Kraigg Brathwaite)। তাঁর সঙ্গে পাল্লা দিচ্ছিলেন তরুণ ক্রিকেটার কির্ক ম্যাকেঞ্জি (Kirk McKenzi)। ঠান্ডা মাথায় কীভাবে উইকেট ধরে রাখতে হয়, সেটা বোঝা যাচ্ছিল দু’জনের ইনিংস দেখে। তবে ক্যারিবিয়ানদের হয়ে অভিষেক ম্যাচ খেলা ম্যাকিঞ্জির উইকেট নেন ভারতের অভিষেক ম্যাচ খেলা বাংলার মুকেশ কুমার (Mukesh Kumar)। দিনের প্রথম উইকেটটি তাঁর বলেই আসে। ৩৩ রানে প্যাভিলিয়ানে যান ম্যাকেঞ্জি। এরপরই শুরু হয় বৃষ্টি। কিছুক্ষণ বন্ধ হয় যায় খেলা।

বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের আগে লাঞ্চ ব্রেক দিয়ে দেওয়া হয়। ব্রেকের আগে খেলা শুরু হলে অর্ধশতরান করেন অধিনায়ক ব্রেথওয়েট। ভারতীয় বোলররা তাঁকে কিছুতেই আউট করতে পারচ্ছিলেন না। ফলো অনের পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন ব্রেথওয়েট। ধীরে ধীরে ফোল অন বাঁচিয়েও ফেলেন তিনি। তবে আর কতক্ষণ? সামনে যখন রবিচন্দ্রন অশ্বিনের মতো স্পিনার, ব্রেথওয়েটকে তখন প্যাভিলিয়ানে ফিরে তো যেতেই হবে। ট্রি-ব্রেকের আগেই অশ্বিনের বলে আউট হন ক্যারিবিয়ান অধিনায়ক। ৭৫ রান করে ফিরতে হয় তাঁকে।

টি-ব্রেকের পর ব্ল্যাকউডকে আউট করেন জাডেজা। এরপরের উইকেটটি পান মহম্মদ সিরাজ। জশুয়া দ্য সিলভাকে বোল্ড করেন তিনি। এরপরই আবারও বৃষ্টি শুরু হয়। বন্ধ হয়ে যায় খেলা। তবে কিছুক্ষণ পরই বৃষ্টি বন্ধ হলে খেলা শুরু হয়। তবে এরপর আর ইকেট নিতে পারেননি ভারতীয় বোলারেরা। তৃতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ পাঁচ উইকেটে ২২৯ রান করে।

మరింత సమాచారం తెలుసుకోండి: