সঙ্গীতমেলার মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ঘোষণা, 'জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে ৬৩০টি মেলার আয়োজন করবে রাজ্য সরকার। এরফলে শিল্পীরা আর্থিকভাবে উপকৃত হবেন।' ভোটের মুখে মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বার্তা,  'সম্প্রীতির সবচেয়ে বড় জায়গা সঙ্গীত। মানবজীবনে কোনও বিভেদ নেই। সঙ্গীত মঞ্চ বিভাজনে বিশ্বাস করে না।  দয়া করে এই পরিবারকে ভাঙতে দেবেন না। সবাই মিলে রুখে দাঁড়ান। বাংলা-কে গুজরাট হতে দেব না।'

অন্যদিকে, রাজনীতি আর প্রশাসনিক দায়দায়িত্বের ঘোরাটোপ থেকে কিছুটা মুক্ত হয়ে সংস্কৃতির আঙিনায় পা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গীতমেলা ও বিশ্ব বাংলা লোকসংস্কৃতি উৎসবে তিনি নিজেকে মিশিয়ে দিলেন সঙ্গীতের সুরে। বুধবার সঙ্গীত শিল্পী লোপামুদ্রা মিত্র এবং অন্যদের সঙ্গে ঢাকের তালে তালে তাঁকে পা মেলাতেও দেখা গেল মঞ্চে।    

উৎসবের মরসুম শেষ হোক গানে গানে। মাটির সুর ছড়িয়ে পড়ুক বাংলা ও বাঙালির মননে। এই ভাবনা নিয়েই প্রতি বছরের মতো এ বছরও অনুষ্ঠিত হচ্ছে সঙ্গীত মেলা এবং বিশ্ব বাংলা লোকসংস্কৃতি উৎসব।  ২৪ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এই মেলা। আলিপুরের উত্তীর্ণ মুক্তমঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এ বার। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে নানা ব্যবস্থা নেওয়া হয়েছে। 

మరింత సమాచారం తెలుసుకోండి: