ইতিহাস! এই প্রথম চেলেদের ফ্র্যাঞ্চাইজি লিগে মহিলা কোচ হিসেবে নয়া নজির গড়লেন ইংল্যান্ডের মহিলা ক্রিকেট লের প্রাক্তন উইকেটকিপার এবং ব্যাটার সারা টেলর। তাঁকে বিশ্বের অন্যতম উইকেট রক্ষকও বাল হয়। তিনি আবাু ধাবি টি-১০ লিগে টিম আবু ধাবির সহকারি কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন। আবু ধাবি দলে হেড কোচ পল ফারব্রেস ও দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অল-রাউন্ডার লান্স ক্লুজনারের সঙ্গে কাজ করতে দেখা যাবে সারাকে। এর আগে সাসেক্সের ছেলেদের ক্রিকেট দলের কোচিং স্টাফ নিযুক্ত হয়েছেন টেলর, যাঁকে ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা উইকেটকিপার-ব্যাটার হিসেবে বিবেচনা করা হয়।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নার কি ফুরিয়ে গেছেন। এই প্রশ্ন বিভিন্ন মহলে উঠতে শুরু করেছিল। আর এই প্রশ্নগুলোর জবাব মুখে না দিয়ে ব্যাটের মাধ্যমে দিলেন অজি ওপেনার। সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ার্নারের ব্যাট কথা বলে। ওয়ার্নের ঝোড়ে ব্যাটিংয়ে দুরন্ত জয় পায় অস্ট্রেলিয়া।

ওয়ার্নারের ব্যাট থেকে আসে ৪২ বলে ৬৫ রান। ১৮ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। লম্বা সময় ধরে রানের খোঁজে থাকা বাঁহাতি ব্যাটার ওয়ার্নার এদিন ছন্দে ফেরার আভাস দিলেন। শ্রীলঙ্কার দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করে টিম অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ ও ওয়ার্নারের ব্যাটে দ্রুত রান আসতে থাকে। দুই ওপেনার চড়াও হন লঙ্কান বোলারদের উপর।

ডেভিড ওয়ার্নার শ্রীলঙ্কার বিরুদ্ধে তার ৬৫ রানের ইনিংস খেলার পরে নতুন রেকর্ড গড়েন। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হন। তিনি এদিন শেন ওয়াটসনের রেকর্ড ভেঙে দেন। যার নামে মোট ৫৩৭ রান ছিল। এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে ডেভিড ওয়ার্নারের নামের পাশে মোট ৫৫২ রান রয়েছে। একই সঙ্গে অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করার নিরিখে ৪৩৭ রান নিয়ে তিন নম্বরে রয়েছেন মাইকেল হাসি।

మరింత సమాచారం తెలుసుకోండి: