রবিবার সকালে শারীরিক পরীক্ষার জন্য এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। পরীক্ষা চলাকালীন শ্বাসকষ্টের সমস্যা ধরা পড়তেই কোনও রকম ঝুঁকি না নিয়ে তাঁকে উডবার্নের আইসিসিউ-তে ভর্তি করানো হয়। চিকিৎসকদের থেকে জানা গিয়েছে, ডায়াবেটিস রয়েছে সুব্রতর। তবে তাঁর কার্ডিয়াক সমস্যাই মূল। ইসিজি, ইকো, এক্স-রে, রক্ত পরীক্ষা করে তাঁর বুকে সংক্রমণ ধরা পড়েছে। পরিবার সূত্রে খবর, পুজোর সময় খুব একটা বিশ্রামের সুযোগ পাননি মন্ত্রী। আর তার পর থেকেই ধীরে ধীরে তাঁর শরীর খারাপ হতে শুরু করে। এমনিতেই সিওপিডি-র রোগী তিনি। রবিবার সকালে তাঁকে প্রথমে এসএসকেএম-এর কার্ডিওলজি বিভাগে ভর্তি করানো হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে আইসিসিইউ-তে ভর্তি করানো হয়। সুব্রতবাবুর বয়স ৭৫ বছর। এই বয়সে এত শারীরিক সমস্যা চিন্তার কারণ বলেই মনে করছেন চিকিৎসকেরা।

সুব্রত মুখপাধ্যায়ের বসয় ৭৫ বছর। আগে থেকেই হার্টের সমস্যা রয়েছে তাঁর। গত মে মাসে গ্রেফতারির পরে যখন তাঁকে হাস্পাতালে ভর্তি করা হয় তখনই এই হার্টের সমস্যাগুলি ধরা পরে। একাধিক কোমরবিডিটি রয়েছে তাঁর। সুব্রত মুখোপাধ্যায়ের স্ত্রী উপস্থিত রবিবার থেকেই উপস্থিত রয়েছেন হাসপাতালে। সোমবার সকালে তিনি বাড়ি গেলেও তারপরেই সুব্রত মুখপাধ্যায়ের অবস্থার অবনতি হলে তিনি ফিরে আসেন এসএসকেএম-এ।

অন্যদিকে, ম্যালেরিয়ায় আক্রান্ত বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। তাঁকে ভর্তি করানো হয়েছে দিল্লি এইমসে। শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। সূত্র উদ্ধৃত করে এই খবর করেছে সংবাদ সংস্থা এএনআই। তবে রাজ্যপালের দফতরের তরফে আনুষ্ঠানিকভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

మరింత సమాచారం తెలుసుకోండి: