চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে দাপট ভারতের (India)। এদিন প্রথমেই বাংলাদেশকে (Bangladesh) ১৫০ রানে অল আউট করে দেয় ভারত। বল হাতে ভেল্কি দেখান কুলদীপ যাদব (Kuldeep Yadav) । তিনি একাই নেন ৫টি উইকেট। এছাড়া মহম্মদ সিরাজ ( Mohammed Siraj) নেন ৩টি উইকেট। এরপর বাংলাদেশকে ফলো-অন না করিয়ে ব্যাট করতে নামে ভারত। ভালো শুরু করেও দ্রুত ফিরে যান অধিনায়ক কেএল রাহুল(KL Rahul)। ৩টি চারের সহযোগে তিনি করেন ২৩ রান। জোড়া শতরান করেন চেতেশ্বর পূজারা(Cheteswar Pujara) এবং শুভমান গিল (Shubman Gill)।

১৫২ বলে ১১০ রানের ইনিংস খেলেন শুভমান গিল।মারলেন ১০টি চার এবং ৩টি ছয়। আর তাঁকে যোগ্য সঙ্গ দেন চেতেশ্বর পূজারা। তিনি করেন ১০২ রান। মেরেছেন ১৩টি বাউন্ডারি। দুই ইনিংসেই রান পাওয়ায় স্বভাবতই খুশি সৌরাষ্ট্রের এই ব্যাটার। বাংলাদেশ বোলারদের মধ্যে খালিদ আহমেদ এবং মেহদি হাসান মিরাজ নেন ১টি করে উইকেট।এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের খেলা শেষ হওয়া অবধি কোনও উইকেট না হারিয়ে ৪২ রান তুলে ফেলে বাংলাদেশ। ২৫ রানে অপরাজিত রয়েছেন নাজমুল হাসান শান্ত।১৭ রানে ব্যাটিং করছেন জাকির হাসান। তৃতীয় দিনের শেষে ভারতের থেকে ৪৭১ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। কোনও মহাকাব্যিক প্রত্যাবর্তন কী অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। উত্তর অবশ্যই সময় দেবে।


অন্যদিকে, বহুদিন বাদে ছন্দে চেতেশ্বর পূজারা (Cheteswar Pujara)। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে শতরান করলেন তিনি। একইসঙ্গে ১৪৪৩ দিনের ব্যবধানে শতরানের খরা কাটালেন ভারতের সহ অধিনায়ক। শুধু শতরান করলেনই নয়, নিজের কেরিয়ারের দ্রুততম শতরানটি করলেন তিনি।মাত্র ১৩০ বলে শতরান পূর্ণ করলেন পূজারা।মারলেন ১৩টি বাউন্ডারি।পূজারার শেষ টেস্ট শতরান এসেছিল ২০১৯ সালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (Sydney Cricket Ground) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই সিরিজে ভারত ঐতিহাসিক জয় লাভও করে। ২০১৯ এর পর পূজারা ৩ বার ৯০ এর ঘরে গিয়েও শতরানের মাইলফলক স্পর্শ করতে পারেননি। অবশেষে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে শতরান আসায় খুশি পূজারা। এই ফর্মেই ব্যাটিং চালিয়ে যেতে চান তিনি। পূজারা বলেন, ‘এই পিচে এরকম ব্যাটিং করতে পেরে আমি খুশি।অনেক সময় আমরা শুধু শতরানের দিকে ফোকাস করি।কিন্তু যেটা গুরুত্বপূর্ণ বিষয় দলকে ভালো জায়গায় পৌঁছে দেওয়া। আর সেটা আমি করতে পেরে সন্তুষ্ট।’

మరింత సమాచారం తెలుసుకోండి: