প্রতিদিন ইন্সটাগ্রামে ফলোয়ারের সংখ্যা বেড়েই চলেছে সেলেবদের।কিন্তু প্রশ্ন হচ্ছে সবই কি আসল? ভিড়ের মাঝে আসল নকলের তফাৎ বোঝা দায়।সম্প্রতি ইন্সটাগ্রামের একটি সমীক্ষার তালিকা প্রকাশ করা হয়েছে।সেই তালিকাতে দীপিকার স্থান ষষ্ঠ এবং প্রিয়াঙ্কার স্থান দশ নম্বরে আছে।সমীক্ষার রিপোর্ট বলছে দুজনেরই ইন্সটাগ্রাম ভক্তের মধ্যে নকলের সংখ্যা কম নয়।ভারতীয়দের মধ্যে এই দুজনেরই নাম আছে।

সমীক্ষায় বলা হচ্ছে ইনস্টাগ্রামে দীপিকার ভক্তদের মধ্যে ৪৮ শতাংশই নকল। প্রিয়ঙ্কার ভক্তদের মধ্যে নকলের সংখ্যা ৪৬ শতাংশ। কিছু দিন আগেই ইনস্টাগ্রামে ছবি দিয়ে রোজগারের তালিকায় ভারতীয়দের মধ্যে শীর্ষে ছিলেন প্রিয়ঙ্কা। তার কারণ অবশ্যই তাঁর ফলোয়ারের সংখ্যা। কিন্তু সেখানেই যে এত বড় ফাঁকি তা কে জানত!

সোশ্যাল মিডিয়া এখন জনজীবনে গুরুত্বপূর্ণ।সেখানের অনেক কিছু হিসাব নিকাস প্রভাব ফেলে কেরিয়ারের ক্ষেত্রেও।ফলয়ারের সংখ্যা সেখানে গুরুত্বপূর্ণ। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, সেলেবদের পাবলিসিটি ম্যানেজাররাই এই নকল ভক্তদের জোগান দেন। প্রতিটি লাইক, শেয়ার, কমেন্ট এখানে ভীষণ গুরুত্ব পায়।

এই সমীক্ষা অনুযায়ী, সবচেয়ে বেশি নকল ভক্ত এলেন ডিজেনেরসের। ৫৮ শতাংশ ফেক ফলোয়ার্স এই সঞ্চালকের। তালিকায় আছেন কার্দাশিয়ান বোনেরা। কোর্টনির ৪৯ শতাংশ, কিম এবং কোলের পরিসংখ্যান ৪৪ শতাংশ। রয়েছেন কেটি পেরি, মাইলি সাইরাস এবং আরিয়ানা গ্রান্দে। উল্লেখযোগ্য, মহিলাদেরই ফেক ফলোয়ারের সংখ্যা কিন্তু বেশি। 


Find out more: