ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ইতিমধ্যেই পা রেখেছেন সৌদি আরবের ক্লাবে। এবারে কি মেসির (Lionel Messi)  পালা? আভাস যা পাওয়া যাচ্ছে তাতে এটা হলে অবাক হওয়ার কিছু থাকবে না।আল নাসেরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সিআর৭ (CR7)। তারপরেই অতি সক্রিয় হয়ে উঠেছে সৌদি আরবের অপর ক্লাব আল হিলাল। রিয়াধের ডার্বিতে রোনাল্ডো-মেসি দ্বৈরথ দেখার অপেক্ষায় সৌদির ফুটবল প্রেমীরা। জল্পনা তৈরি হওয়ার কারণ আল হিলাল ক্লাবের নিজস্ব দোকান। যেখানে পাওয়া যায় ক্লাবের নামাঙ্কিত বিভিন্ন স্মারক। সেই দোকানে সমর্থকদের জন্য বিক্রি হচ্ছে বিশেষ জার্সি। ১০ নম্বর সেই জার্সিতে লেখা রয়েছে মেসির নাম। রোনাল্ডো চুক্তিবদ্ধ হওয়ায় আল নাসেরের শক্তি অনেকটাই বাড়বে বলে মনে করছেন ফুটবলপ্রেমীরা। প্রধান প্রতিপক্ষকে আল হিলাল সহজে ছেড়ে দেবে বলে মনে করছেন না তাঁরা। সৌদি আরবের ফুটবলপ্রেমীদের একাংশের দাবি, নিশ্চিত ভাবেই আল হিলাল কর্তাদের কোনও পরিকল্পনা রয়েছে। তাঁরাও বিশ্ব ফুটবলের কোনও বড় নামকে সই করাবেন।

সূত্রের খবর, সৌদি আরবের অন্যতম বড় ফুটবল ক্লাব মেসির সঙ্গে যোগাযোগ করেছে বলে শোনা যায়নি।বিশ্বকাপ জয়ের পর নিজের শহর রোসারিয়োতে ছুটি কাটিয়ে মেসি পৌঁছে গিয়েছেন প্যারিসে। বুধবার থেকে প্যারিস সাঁ জাঁ-র অনুশীলনে যোগ দেওয়ার কথা।

প্রসঙ্গত, এর আগে কোচ সম্পর্কে বিরূপ মন্তব্য করায় বিশ্বকাপ শুরুর আগেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। পর্তুগাল জাতীয় দলের সতীর্থ এবং কোচ ফের্নান্দো স্যান্টোসের সঙ্গেও তাঁর বিরোধ প্রকাশ্য এসেছিল। তার পর থেকেই নতুন ক্লাব খুঁজছিলেন রোনাল্ডো। চেয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাবে সই করতে। তাঁর এজেন্ট জর্জ মেন্ডেস ইউরোপের একাধিক ক্লাবের সঙ্গে যোগাযোগও করেন। কিন্তু সাড়া মেলেনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পরেই তাঁকে পেতে ঝাঁপায় সৌদির আল নাসের। কিন্তু তিনি সেই সময় আগ্রহ দেখাননি। চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাব তাঁকে নিতে আগ্রহ না দেখানোয় শেষ পর্যন্ত সৌদির আল নাসেরকেই বেছে নিলেন তিনি।

সৌদির সংবাদ মাধ্যমের দাবি, আল নাসেরের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি সই হয়েছে রোনাল্ডোর। চুক্তির অঙ্ক বছর প্রতি প্রায় ১৭৭৫ কোটি টাকা।

మరింత సమాచారం తెలుసుకోండి: