একের পর এক আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের অবস্থা শোচনীয় হয়ে উঠেছে। আবারও
ফের একবার আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের মুখে ঝামা ঘষলো গঙ্গা নদীর দেশ ভারত। কাশ্মীর নিয়ে ভারতের অবস্থানকে সমর্থন করে ইউরোপিয়ান ইউনিয়ন জানাল পাকিস্তান একটা বিভ্রান্ত রাষ্ট্র।
এদিন ভারতকে বিশ্বের মহানতম গণতন্ত্র বলে উল্লেখ করে ওই বিবৃতিতে বলা হয়েছে, ভারতে বিগত কয়েক বছরে মোট কত জঙ্গি হানা হয়েছে তার দিকে নজর রেখে কাশ্মীর সিদ্ধান্তের মূল্যায়ন করতে হবে।
এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী জানা গিয়েছে ইউরোপিয় ইউনিয়ন পার্লামেন্টের এক ডেমোক্রেট সদস্য জানিয়েছেন, 'পাকিস্তান পরমাণু অস্ত্র ব্যবহারের হুমকি দিচ্ছে। পাকিস্তান এমন একটা জায়গা যেখানে বসে জঙ্গিরা ইউরোপে প্রাণঘাতী হামলার পরিকল্পনা করে। সেদেশে মানবাধিকারের অবস্থাও তথৈবচ।'তিনি বলেন, 'বিশ্বের মহানতম গণতন্ত্র ভারত। সেখানে যে জঙ্গি কার্যকলাপ হয়েছে তার দিকে আমাদের নজর দেওয়া উচিত। জঙ্গিরা চাঁদ থেকে এসে পড়েনি। তারা প্রতিবেশী দেশ থেকে আসছে। তাই আমাদের ভারতের পাশে দাঁড়ানো উচিত।' কাশ্মির হচ্ছে ভারতের আভ্যন্তরীন বিষয় । সেটা নিয়ে পাকিস্তানের অত মাতামাতি করার কিছু ছিলনা । তবুও পাকিস্তানের উস্কানি ভারত সরকার আর কাশ্মীর বাসি কে জেরবার করে দিচ্ছিল । এক সময় কাশ্মিরে সন্ত্রাস বাদী দের মদত থেকে শুরু করে পাথর ছোড়া সব কিছুতেই ইন্ধন জুগিয়ে ছিল এই পাকিস্তান । এই বিশয় নিয়ে শক্তি ধর বা শিক্ষিত দেশ গুলি পাকিস্তানের চালাকি ধরে ফেলেছে । এবং ভারত কে ট্রাম্প থেকে শুরু করে রাশিয়ার মত বন্ধু দেশ গুলি সম্পূর্ণ মদত দিয়েছে । তাই আজ ভারত এই সুযোগ হাত ছাড়া করেনি । পাকিস্তান কে আন্তর্জাতিক মঞ্চে কুপকাত করেছে । 


మరింత సమాచారం తెలుసుకోండి: