একে গোটা দেশ জুড়ে করোনা আতঙ্ক ঠিক তারই মধ্যে মাথা চাড়া দিল ছত্তিসগড়ে মাওবাদী গোষ্ঠী। জানা যাচ্ছে এখনো পর্যন্ত মাওবাদী হামলায় প্রান হারিয়েছেন ১৭ জন জওয়ান।১৪ জন জখম জওয়ানকে শনিবারই ঘটনাস্থল থেকে ৪০০ কিলোমিটার দূরে রাইপুরে নিয়ে আসা হয় চিকিৎসার জন্য। নিখোঁজ জওয়ানদের উদ্দেশে রবিবার সকালে ফের ওই এলাকায় তল্লাশি অভিযানে যায় পুলিশ।  ছত্তীসগঢ়ের সুকমায় শনিবার এই সংঘর্ষ হয়েছে। রবিবার ওই ১৭ জনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।যদিও এখনো পর্যন্ত কোন মাওবাদীর দেহ উদ্ধার হয়নি। 

 

সুত্সুরের খবরানুযায়ী যতদূর জানা যাচ্ছে যখন যৌথ বাহিনী  কমার মিনপা জঙ্গলে  শনিবার দুপুর আড়াইটা নাগাদ তল্লাশি অভিযান চলাকালীন মাওবাদীদের সঙ্গে সংঘর্ষ বাধে যৌথ বাহিনীর। এই যৌথ বাহিনীতে পুলিশ, কোবরা এবং এসটিএফ-এর মোট ৬০০ জওয়ান ছিলেন।

 

শনিবার গুলি বিনিময়ের পর ১৪ জন জওয়ান গুরুতর জখম হন। অনেক জওয়ানের খোঁজ মিলছিল না। ১৪ জন জখম জওয়ানকে শনিবারই ঘটনাস্থল থেকে ৪০০ কিলোমিটার দূরে রাইপুরে নিয়ে আসা হয় চিকিৎসার জন্য। নিখোঁজ জওয়ানদের উদ্দেশে রবিবার সকালে ফের ওই এলাকায় তল্লাশি অভিযানে যায় পুলিশ। সেখান থেকেই নিখোঁজ ১৭ জন জওয়ানের মৃতদেহ উদ্ধার হয়েছে। তাঁদের কাছে থাকা ১৫ অটোমেটিক রাইফেলের খোঁজ মেলেনি।

 

ছত্তীসগঢ়ের ডিজিপি ডি এম অবস্থি বলেন, “প্রায় ৩০০ মাওবাদী ছিল ওই দলে। সন্ধ্যা পর্যন্ত গুলি বিনিময় চলে। গুলিতে অনেক মাওবাদী জখমও হয়েছিলেন, তবে কারও মৃতদেহ মেলেনি।”

 

మరింత సమాచారం తెలుసుకోండి: