চারটি সিরিজ়ের জন্য ভারতীয় দল বেছে নিয়েছেন নির্বাচকরা। মোট ৩৩ জন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। কিন্তু কোনও দলেই রাখা হয়নি পৃথ্বী শ-কে। এটাই মেনে নিতে পারছেন ভারতের তরুণ ওপেনার। চেতন শর্মার (Chetan Sharma) নির্বাচক কমিটি সোমবার নিউজিল্যান্ড (তিনটি ওয়ানডে ও সমসংখ্যক ওয়ানডে) ও বাংলাদেশ সিরিজের (তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট) জন্য স্কোয়াড বেছে নিয়েছে (India squad for New Zealand, Bangladesh series)। বাংলাদেশ সফরের বিমান ধরা হচ্ছে না হনুমা বিহারীর (Hanuma Vihari)। বলা যেতে পারে টেস্ট দলে সবচেয়ে বড় চমক। চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) নিজের জায়গা ধরে রেখেছেন। কিন্তু ব্রাত্যই রয়ে গিয়েছেন অপর টেস্ট স্পেশ্যালিস্ট অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। নির্বাচক কমিটির চেয়ারম্যান এদিন এই তিন ক্রিকেটারকে নিয়ে ভারতীয় দলের পরিকল্পনা সাফ জানিয়ে দিলেন।

বাংলাদেশ সফরের বিমান ধরা হচ্ছে না হনুমা বিহারীর (Hanuma Vihari)। বলা যেতে পারে টেস্ট দলে সবচেয়ে বড় চমক। চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) নিজের জায়গা ধরে রেখেছেন। কিন্তু ব্রাত্যই রয়ে গিয়েছেন অপর টেস্ট স্পেশ্যালিস্ট অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। নির্বাচক কমিটির চেয়ারম্যান এদিন এই তিন ক্রিকেটারকে নিয়ে ভারতীয় দলের পরিকল্পনা সাফ জানিয়ে দিলেন।

একটি দলেও সুযোগ না পেয়ে মুম্বইয়ের ওপেনার পৃথ্বী ইনস্টাগ্রামে লেখেন, “সাই বাবা, আশা করি আপনি সব দেখছেন।” ঘরোয়া ক্রিকেটে এই মরসুমে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে শতরান করেছেন পৃথ্বী। অসমের বিরুদ্ধে ৬১ বলে ১৩৪ রান করেন তরুণ ওপেনার। এখনও পর্যন্ত মুস্তাক আলিতে ৭টি ম্যাচে পৃথ্বীর সংগ্রহ ২৮৫ রান। গড় ৪৭.৫০ এবং স্ট্রাইক রেট ১৯১.২৭। গত মরসুমে রঞ্জি ট্রফিতেও নিয়মিত রান করেছিলেন পৃথ্বী। আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের নিয়মিত সদস্য তিনি। কিন্তু ভারতীয় দলে আর দেখা যায় না তাঁকে।

మరింత సమాచారం తెలుసుకోండి: