বিজেপি নেতা দিলীপ ঘোষ কয়েক দিন আগে বর্ধমানে এক সভায় বক্তব্য রাখতে গিয়ে বলেছিলেন , গরুর দুধে সোনা আছে । গরুর দুধ থেকে সোনা পাওয়া যায় । তার এ হেন মন্তব্যে রাজ্য জুড়ে হইচই হলে সাধারন মানুষের মনে দিলীপ উবাচ বিশ্বাসযোগ্যতা পেয়েছে । তাই ডানকুনির এক কৃষক তার এক গরু সটান ঋণ দেওয়া হয় এমন এক সংস্থার কাছে হাজির । গরুর বদলে গোল্ড লোন চেয়ে ‘মনিপ্পুরম ফিন্যান্স লিমিটেড’-এর দরবারে হাজিরা দিলেন এক কৃষক। গরুর দুধে সোনা আছে জানতে পেরেই এই কাণ্ড ঘটান তিনি।
গত সোমবার বর্ধমানে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, দেশীয় গরুর দুধে রয়েছে সোনা। আর তাই গরুর দুধের রঙ নাকি হলদেটে। সংবাদমাধ্যমকে ওই কৃষক জানান, তিনি গোল্ড লোন চাইতে মনিপ্পুরমে এসেছেন এবং এই কারণে সঙ্গে করে দুটি গোরুও এনেছেন। তিনি জানান, “আমি শুনেছি গরুর দুধে সোনা রয়েছে। আমার পরিবার এই গরু গুলির ওপর নির্ভর করে। আমার কাছে ২০ টি গরু রয়েছে, যদি আমি ঋণ পাই তবে আমার ব্যবসা আরও বড় করতে পারব।”অন্যদিকে, গড়লগাছা গ্রাম পঞ্চায়েতের প্রধান মনোজ সিং বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি জানিয়েছেন, “দুধে সোনা পাওয়া যায় বলে দিলীপ ঘোষ যে পরিস্থিতির সৃষ্টি করেছেন, তাতে ওনার নোবেল পাওয়া উচিত। ” তিনি বলেছেন, গ্রামের বিভিন্ন লোক তাঁর কাছে আসছেন এবং বলছেন, তাঁদের গরু প্রতিদিন ১৫ থেকে ১৬ লিটার দুধ দেয়। এর বদলে তাঁরা কতটা সোনা পাবেন।
সঙ্গে মনোজ সিং আরও যোগ করেন, “আমি এসব শুনে লজ্জিত। একজন রাজনৈতিক নেতার উচিত রুটি, কাপড়, বাড়ি নিয়ে কথা বলা উচিত। উন্নতির ব্যাপারে ভাবনা চিন্তা করা উচিত। কিন্তু তাঁরা (বিজেপি) শুধুমাত্র ধর্ম ও হিন্দুত্ববাদ নিয়ে কথা বলেন। মানুষ দেখছে কী ঘটছে এবং তাঁরা সিদ্ধান্ত নেবে। “
বর্ধমানের অনুষ্ঠানে দিলীপ ঘোষ বলেন, ভারতীয় গরুর দুধে সোনা থাকে। আর সেই কারণে দুধের রঙ হলদেটে হয়। তাঁর ভাষণে তিনি আরও বলেন, ভারতীয় গরু সেখানে সূর্যের আলো পড়লে সোনা তৈরি হয়। সেই জন্য গরুর দুধ হলদে হয় ।
সঙ্গে বিজেপির রাজ্য সভাপতি আরও বলেন, সোনার কারণেই দুধের রঙ সোনালি বা হলদেটে হয়ে যায়। একজন মানুষ অন্যকিছু না খেয়ে, শুধুমাত্র এই গরুর দুধ খেয়েই বেঁচে থাকতে পারেন বলে তিনি উল্লেখ করেন।


మరింత సమాచారం తెలుసుకోండి: