গোপন সূত্রে খবর পেয়ে গোয়েন্দারা নিশ্চিত করেছেন যে ভারতে গুজরাট হয়ে মধ্যপ্রদেশে ঢুকে পড়েছে আফগান সন্ত্রাসবাদীরা। এর ফলে হাই অ্যালার্ট জারি করা হয়েছে গুজরাটে। বন্ধ করে দেওয়া হয়েছে আন্তর্জাতিক সীমান্ত। চিরুনী তল্লাশি শুরু হয়েছে সীমান্ত জুড়ে। এমনকী সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। 

গোয়েন্দা ইনপুট পাওয়ার পরই মধ্যপ্রদেশ–গুজরাট সীমান্তে অবস্থিত খাংগেলা চেকপোস্টে প্রত্যেক গাড়িতে তল্লাশি চালাচ্ছে রাজ্য পুলিস এবং স্টেট রিজার্ভ পুলিসের সশস্ত্র বাহিনী। ঝাবুয়া জেলার সীমান্ত লাগোয়া এলাকাতেই চলছে ব্যাপক তল্লাশি। আফগান জঙ্গিদের উপস্থিতির কথা জানতে পেরে চূড়ান্ত সতর্কতা জারি করেছে গুজরাটের ডিজিপি। সন্দেহভাজন জঙ্গিদের একটি স্কেচও প্রকাশ করেছে গুজরাট পুলিস। এই জঙ্গিরা আফগানিস্তানের কুনার প্রদেশের বাসিন্দা বলে খবর। 

হিন্দোন বায়ুসেনা ঘাঁটিতে যে তিনটি স্কুলের অনুষ্ঠান হওয়ার কথা ছিল, নিরাপত্তার জন্য তাদের বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।নিরাপত্তার কারণে হিন্দোন বায়ুসেনা স্টেশনে হাই অ্যালার্ট জারির দু’‌দিনের মধ্যেই ফের নিরাপত্তাজনিত আতঙ্কের পরিবেশ গুজরাটে। জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদের পর থেকেই জঙ্গিরা ভারতে ক্রমাগত ঢোকার চেষ্টা চালিয়ে যাচ্ছে।কিন্তু সীমান্তে কড়া নিরাপত্তা বেস্টনী ভেদ করে এতদিন ভারতে ঢোকা তাদের পক্ষে সম্ভব হয়নি।তাই বিকল্প পথ হিসাবে জঙ্গি গোষ্ঠীগুলি  গুজরাট মধ্যপ্রদেশ সীমান্তকেই টার্গেট করেছে বলে মনে করা হচ্ছে।

 

 

 


మరింత సమాచారం తెలుసుకోండి: